ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সোনাগাজীতে বিদেশ ফেরত ৬৪৯জন, কোয়ারিন্টাইনে রয়েছে মাত্র ১৭!

ফেনীর হালচাল

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

সোনাগাজী উপজেলায় ১ মার্চ থেকে গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ৬শ ৪৯জন ব্যক্তি বিদেশ থেকে এলাকায় আসলেও করোনাভাইরাস প্রতিরোধে এ পর্যন্ত শুধুমাত্র ১৭জন প্রবাসীকে এবং তাদের পরিবারের ৯৩জন সদস্যকে হোম কোয়ারিন্টাইনে নেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ঘন্টায় ইতালি, আরব আমিরাত, সৌদি আরব, কাতার ও ওমান ফেরত নতুন করে আরও ৭ প্রবাসীকে নিজ বাড়ীতে কোয়ারিন্টাইনে রাখা হয়েছে। এরা সবাই ১০মার্চ থেকে গত বুধবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন দেশ থেকে বাড়িতে এসেছেন। তবে বিদেশ ফেরতদের তথ্য সংগ্রহে এবং তাদেরকে কোয়ারিন্টাইন নিশ্চিত করতে মাঠে নেমেছে পুলিশ।
সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ বলেন, ১ মার্চ থেকে ফেনীতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৪ হাজার ৪০৫জন লোক বাড়িতে এমেছেন। এর মধ্যে সোনাগাজী উপজেলায় আসা প্রবাসীদের সংখ্যা হচ্ছে ৬শ ৪৯জন। বুধবার রাতে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে প্রবাস ফেরতদের নাম ঠিকানা পেয়ে তাদের সম্পর্কে সঠিক তথ্য অনুসন্ধ্যান ও কোয়ারিন্টাইন নিশ্চিত করার লক্ষ্যে থানা পুলিশ ইউনিয়ন ভিত্তিক কাজ শুরু করেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ বলেন, বিদেশ ফেরতদের তথ্য সংগ্রহ করতে তাদের মাঠকর্মীরা কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, আগের ১০জন এবং গত ২৪ ঘন্টায় আরও সাতজনসহ মোট ১৭জন প্রবাস ফেরত ব্যক্তিকে এবং তাদের পরিবারের সদস্যদেরকে নিজ বাড়িতে কোয়ারিন্টাইনে রাখা হয়েছে। করোনাভাইরাসের ভয়ে আতঙ্কিত হয়ে অনেক লোকজন হাসপাতালে এসে ভিড় জামাচ্ছেন। তাঁদেরকে আতঙ্কিত না হতে স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক পরামর্শ দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে হাসপাতালে সাধারণ রোগিদের চিকিৎসা সেবায় কোন ধরণের ব্যাঘাত ঘটছেনা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব, করোনাভাইরাস প্রতিরোধে এবং বিদেশফেরতদের তথ্য সংগ্রহে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে যৌথ ভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, গণবিজ্ঞপ্তি মাধ্যমে প্রবাস ফেরতদেরকে ১৪ দিনের কোয়ারিন্টাইনে থাকতে পরামর্শ দেওয়া হচ্ছে। কেউ প্রশাসনের আদেশ না মানলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে জনস্বার্থে উপজেলার মুহুরী প্রকল্প, সাহেবের ঘাট সেতু, মুছাপুরসহ বিনোদন কেন্দ্রগুলোতে লোকসমাগন এবং উপজেলার সর্বত্র সভা-সমাবেশ, ধর্মীয় অনুষ্ঠান, গানের আসর, কোর্চিং সেন্টার, প্রাইভেট পড়ানো, খেলাধুলার আয়োজনসহ সব ধরনের জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এমনকি কোথাও পাঁচজনের অধিক লোক একত্রি হওয়ার ক্ষেত্রেও নিষেধ করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনার কথা বলা হয়েছে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল