ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আক্রান্ত নারী জায়লস্করের বাসিন্দা

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

ফেনীর দাগনভূইয়ায় এক নারী (৪৫)করোনা রোগী সনাক্ত হয়েছে। আক্রান্ত ওই নারী হিন্দু ধর্মের অধিকারী। তার বাড়ি উপজেলার জায়লস্কর ইউনিয়নের আলমপুর গ্রামে। এ নিয়ে জেলায় তিনজন করোনা ভাইরাসে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ ২৯ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাস পরীক্ষার জন্য ৩০৭টি নমুনা সংগ্রহ করেছে। সংগৃহীত নমুনা পরীক্ষর জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে (Bangladesh Institute of Tropical & Infectious Diseases) তে পাঠানো হয়। এর মধ্যে বুধবার বিকেল পর্যন্ত ১৭৯টি নমুনার ফলাফল হাতে পেয়েছে। এদের মধ্যে ৩ জনের ‘পজেটিভ’ ও ১৭৬ জনের ‘নেগেটিভ’ রিপোর্ট এসেছে। এখনও ১২৮টি নমুনার ফলাফল অপেক্ষাধীন রয়েছে।

দাগনভূইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোবাইয়েত বিন করিম জানান, গত ২২ এপ্রিল হিন্দু ধর্মের ওই নারীর নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পাঠানো হয়। বুধবার বিকেলে তার করোনা পজেটিভ রেজাল্ট উপজেলা স্বাস্থ্য বিভাগের হাতে এসে পৌঁছে। আক্রান্ত ওই নারী সম্প্রতি ঢাকা থেকে বাড়িতে এসেছিলো। তার স্বামী ক্যানসারে অসুস্থ্য থাকায় স্বামীকে বাড়িতে নিয়ে আসতে তিনি ঢাকা যায়।

সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন জানান, আক্রান্ত নারীকে দ্রুত ফেনী ট্রমা সেন্টারে আনা হবে। সেখানে আইসোলেশনে রেখে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্বাবধানে চিকিৎসা দেয়া হবে।

দাগনভূইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান জানান,আক্রান্ত নারীর বাড়িসহ আশ পাশের কয়েকটি বাড়ি লকডাউন করার প্রক্রিয়া চলছে। আক্রান্তের পরিবারের সদস্যদেও নমুনা সংগ্রহ করা হবে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ফেনীর প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ১৬ এপ্রিল। আক্রান্তের বাড়ি ছাগলনাইয়া উপজেলায়। গত ২০ এপ্রিল দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। আক্রান্তের বাড়ি সোনাগাজী উপজেলায়। আক্রান্ত যুবক সোনাগাজীর একটি ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব কর্মী। বর্তমানে তারা ফেনী ট্রমা সেন্টোরের আইসোলেশানে চিকিৎসাধীন রয়েছে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল