ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সোনাগাজীতে উপসর্গ ছাড়াই একজনের করোনা শনাক্ত

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

ফেনীর সোনাগাজী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব টেকনেশিয়ান আক্রান্তের ঘটনায় করোনা ভাইরাসের গণসংক্রমন ঝুঁকিতে রয়েছে সং‌শ্লিষ্টরা। অন্য এলাকা থেকে না এসেও সংক্রমিত হওয়ায় দু‌শ্চিন্তায় পড়েছেন স্বাস্থ্য বিভাগ সহ সচেতন মহল।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, উপসর্গ ছাড়াই উপজেলায় একজনের করোনা শনাক্ত হয়েছে। ইতিমধ্যে ৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আজ বুধবার ১২ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৭ জন করোনা সংক্রমন ব্যক্তির পরিবারের সদস্য ও ৫ জন তার প্রতিবেশি।

সোনাগাজী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক ডা. নুরুল্লাহ  জানান, তার প্রতিষ্ঠানে প্রতিদিন অসংখ্য রোগী অাসা-যাওয়া করতেন। এছাড়া আক্রান্ত ব্যক্তিও এলাকায় ঘোরাফেরা করতেন। এতে সামাজিক সংক্রমন হয়েছে বলে তার আশংকা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাশ জানান, অন্য কোথাও থেকে আসা-যাওয়া না করায় করোনা আক্রান্ত হওয়া দু:শ্চিন্তার বিষয়। তবুও শনাক্ত ব্যক্তির সংস্পর্শে যারা এসেছে তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব  জানান, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা লোকজন গণপরিবহনে চলাচল করেছে। অপরিচিতদের সাথে মিশেছে। সামাজিক সংক্রমন হওয়ায় কিছু করার নেই। তবে ল্যাবে পরীক্ষা-নীরিক্ষা করা ব্যক্তিদের নাম্বার দেখে তাদের নমুনা সংগ্রহের উদ্যোগ নেয়া হচ্ছে।

জানতে চাইলে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন  বলেন, আক্রান্ত ব্যক্তি সোনাগাজী ক্লিনিকে কর্মরত অবস্থায় অনেকে সেবা নিতে এসেছেন। তাদের মাধ্যমেও তিনি সংক্রমিত হতে পারেন। এছাড়া তার সহকর্মীরা বাসা-বাড়ি ও স্বজনদের সংস্পর্শে ছিলেন। কতজন সংক্রমিত হয়েছেন তা নিরুপন করা সম্ভব নয়। তবে তার সাথে কথা বলে পাওয়া তথ্য অনুযায়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা কাজ করছেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল