ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

কোচিং সেন্টারের আড়ালে সনদের কারবার, গ্রেফতার চার

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

রাজধানীর গুলশান ও বাড্ডায় অভিযান চালিয়ে কোচিং সেন্টারের আড়ালে জাল শিক্ষা সনদ তৈরি ও বিক্রি চক্রের চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। গ্রেফতাররা হলো- আজিজুর রহমান, রফিকুল ইসলাম, শরিফুল ইসলাম ও হায়দার আলী। গতকাল শনিবার সন্ধ্যা থেকে মধ্য রাত পর্যন্ত এ অভিযান চালানো হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণে জাল সনদ ও সনদ তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফাইজুল ইসলাম রোববার বিকেলে ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশেষ সূত্রে সংবাদ পাওয়া যায়, বারিধারা জেনারেল হাসপাতালের ৮ তলার প্রাইভেট স্ট্যাডি একাডেমি নামে একটি প্রতিষ্ঠান ও মেরুল বাড্ডার খ-২১৪/ই নম্বর প্রগতি টাওয়ার ৯ম তলায় কোচিং সেন্টারের আড়ালে জাল সার্টিফিকেটের ব্যবসা করা হচ্ছে। প্রতিষ্ঠানটির মালিক জিয়াউর রহমান। এ তথ্যে বারিধারা জেনারেল হাসপাতালের ৮তলায় প্রাইভেট স্ট্যাডি একাডেমিতে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ৪ জনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যে রাতে মেরুল বাড্ডার কোচিং সেন্টারে অভিযান চালানো হয়।

 

উদ্ধারকৃত সরঞ্জাম- ডেইলি বাংলাদেশ

উদ্ধারকৃত সরঞ্জাম- ডেইলি বাংলাদেশ

তিনি আরো জানান, মেরুল বাড্ডার প্রগতি টাওয়ারে অভিযানে গেলে প্রথমে কর্মচারীরা দরজা খুলতে চায়নি। অনেক পরে তারা দরজা খুলে দেয়। অভিযান দু’টিতে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি ও এইচএসসি সার্টিফিকেট একটি, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মার্কশীট তিনটি, প্রসংশাপত্র একটি, প্রাইভেট স্ট্যাডি একডেমিতে ভর্তি ফরম প্যাড দুটি, বিভিন্ন সার্টিফিকেট প্রত্যাশী ব্যক্তিদের তথ্যসম্বলিত রেজিস্টার তিনটি, বিভিন্ন সার্টিফিকেট প্রত্যাশী ব্যক্তিদের মোবাইল নম্বর লেখা ডাইরি চারটি, প্রাইভেট এক্সাম সেন্টার বিডি ভর্তির টাকার রশিদ বই একটি, লিফলেট ১৫০টি, মোবাইল ১৩টি, পাসপোর্ট পাঁচটি, জিয়াউর রহমান নামীয় পরিচয়পত্র একটি (যাতে রাজিয়া গ্রুপের চেয়ারম্যান লেখা আছে),  দুটি কালো ক্লিপ বোর্ডে থাকা বিভিন্ন ব্যক্তির মূল সার্টিফিকেট ও সার্টিফিকেটের ফটোকপি, বিভিন্ন ব্যক্তির তথ্যসম্বলিত ডাইরি দুটি,  গ্লাজগো কমার্স কলেজে ভর্তির রশিদ বই একটি, জিয়াউর রহমানের টিআইএন সার্টিফিকেট একটি, অ্যাডুকেশন হেল্পলাইন লিমিটেডের মানি রশিদ বই একটি এবং টার্গেটকৃত ব্যক্তিদের সঙ্গে কথোপকথনের একটি কৌশলপত্র উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিদেরা জানায়, দীর্ঘদিন ধরে জিয়াউর রহমান কোচিং বাণিজ্যের আড়ালে  খোলামেলাভাবে সার্টিফিকেট জালিয়াতির ব্যবসা করছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যেকোনো বছরের অনার্স, মাস্টার্স, ডিগ্রী পাশের সার্টিফিকেট, সব বোর্ডের এসএসসি ও এইচএসসি পাশের সার্টিফিকেট, উন্মক্ত বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট এবং সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট প্রতিষ্ঠানে ভর্তির দুই থেকে তিন মাসের মধ্যে সরবরাহ করে তারা। এভাবে তারা মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়ার কথাও স্বীকার করেছে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল