ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীরে করোনার লক্ষণ, হটলাইনে প্রবাসীর কল

ফেনীর হালচাল

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

কুমিল্লার চান্দিনায় শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখে আইইডিসিআর এর হটলাইনে কল করেছেন সিঙ্গাপুর প্রবাসী এক যুবক। এতে তৎপর হয়ে উঠেছে জেলা ও উপজেলা প্রশাসন। নমুনা সংগ্রহ করতে রাজধানী থেকে যাচ্ছে আইইডিসিআর’র টিম।

বুধবার সকালে ওই উপজেলার কামারখোলা গ্রামে এ ঘটনা ঘটে।

ওই যুবক বলেন, আমি ৬ মার্চ সিঙ্গাপুর থেকে দেশে আসি। তখন বিমানবন্দরে আমাকে চেক করে একটি কার্ড দিয়েছিল। টানা তিনদিন ধরে জ্বর, সর্দি ও গলাব্যথা হওয়ায় আমি সকালে ওই কার্ডের নম্বরে কল করি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. আহসানুল হক বলেন, ওই প্রবাসীর সঙ্গে কথা বলেছি। বক্তব্য শুনে ধারণা করছি তার শরীরে করোনাভাইরাসের লক্ষণ রয়েছে। তাকে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছি। আইইডিসিআর টিম এসে নমুনা সংগ্রহের পর নিশ্চিত হওয়া যাবে।

এদিকে, সকাল থেকে এ ঘটনা শোনার পর এলাকায় বেশ আতঙ্ক সৃষ্টি হয়েছে। ওই প্রবাসীর বিষয়ে জানতে কামারখোলা গ্রামের একাধিক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করলে ওই বাড়িতে কেউ যেতে রাজি হননি।

চান্দিনার ইউএনও স্নেহাশীষ দাশ বলেন, ওই প্রবাসীর বিষয়টি জানাজানি হওয়ায় কামারখোলা ও আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আমরা সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতন থাকার পরামর্শ দিয়েছি।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল