ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

ফুটবলের উন্নয়নে ব্রাজিলের সঙ্গে এমওইউ চুক্তির সিদ্ধান্ত

ফেনীর হালচাল

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

ব্রাজিল বিশ্ব ফুটবলে অত্যন্ত শক্তিশালী একটি দল। আর তাই ফুটবলের উন্নয়নে ব্রাজিল ও বাংলাদেশের সম্পর্ককে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সমঝোতা স্মারক সই করার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

বৃহস্পতিবার সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এর সভাপতিত্বে এক আন্ত মন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে প্রতিমন্ত্রী বলেন, ব্রাজিল বিশ্ব ফুটবলে অত্যন্ত শক্তিশালী একটি দল। আমরা দেশের ফুটবলের উন্নয়নে ব্রাজিলের সঙ্গে কাজ করতে চাই। আমরা বিশ্বাস করি, ব্রাজিল থেকে দক্ষ ও অভিজ্ঞ কোচ এনে আমাদের কোচ ও প্রশিক্ষকদের প্রশিক্ষণ দিতে পারলে ভালো ফলাফল পাবো।  আমাদের কোচ বা খেলোয়াড়দেরকেও ব্রাজিলে উন্নততর প্রশিক্ষণে প্রেরণ করতে হবে।  এ জন্য তাদের সাথে একটি সমঝোতা স্মারক সাক্ষরের ব্যাপারে আমরা নীতিগত সিদ্ধান্ত নিয়েছি।

তিনি যোগ করেন, গত বছর আমরা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে  চারজন বাছাইকৃত উদীয়মান তরুণ ফুটবলার ( অনূর্ধ্ব ১৭) ব্রাজিলে পাঠিয়েছিলাম।  তারা ঐ দেশে ভালো পারফরম্যান্স দেখিয়েছে। আমরা এ বার চাইবো একটি পুর্নাঙ্গ দল প্রেরণ করতে। একই সঙ্গে বালিকা ফুটবলারদের পাঠানোর বিষয়টি আমরা গুরুত্বের সাথে বিবেচনা করছি।  আমরা চাইবো,  বাছাইকৃত নারী ফুটবলারদের ব্রাজিলের বাইরে অন্য কোনো দেশে প্রেরণ করতে।  সে লক্ষ্যেও  আমরা কাজ করছি। 

তিনি আরও বলেন,আমাদের নারী ফুটবলারা অত্যন্ত ভালো করছে। এবারই আমরা প্রথমবারের মতো বালিকাদের জন্যে বঙ্গমাতা ফুটবল সফল ভাবে আয়োজন করেছি সত্যিকার অর্থে ফুটবলের উন্নয়নে দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহনের কোনো বিকল্প নেই। 

উক্ত সভায় যুব ও ক্রীড়া সচিব মো. আকতার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনর রশীদসহ বিভিন্ন মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব, ক্রীড়া পরিদপ্তরের পরিচালক, বিকেএসপির মহাপরিচালক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদকসহ বিশিষ্ট ক্রীড়া সংগঠকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল