ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

রিজভীর মুখে খালেদার ‘মৃত্যু সংবাদ’, মুহূর্তেই ভাইরাল (ভিডিও)

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে এক অনন্য মহানুভবতার পরিচয় দিলো সরকার। মানবিকতার জায়গা থেকে সিদ্ধান্ত নিলো প্রমাণিত দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শর্ত সাপেক্ষে মুক্তি দেয়ার। আর এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে কৃতজ্ঞতা জানিয়েছে খালেদার বোন সেলিমা ইসলাম।

জিয়া পরিবারের এই প্রতিক্রিয়াকে পাশ কাটিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নিজ প্রতিক্রিয়ায় খালেদা মুক্তির বিপরীতে ‘মৃত্যুর সংবাদ’ বলে মন্তব্য করেন। মুহূর্তেই এই ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে যায়। এ নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রোষানলে পড়েছেন তিনি।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে আইনমন্ত্রী আনিসুল হক কারান্তরীণ খালেদা জিয়ার মুক্তির কথা নিশ্চিত করেন। একইসঙ্গে বলেন, তার মুক্তি হবে শর্তসাপেক্ষে। আর এটি করা হচ্ছে মানবিক দৃষ্টিকোণ থেকে। এমন তথ্য জানার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বেগম খালেদা জিয়ার মুক্তির সংবাদকে ‘মৃত্যুর সংবাদ’ বলে মন্তব্য করেন। মুহূর্তেই রিজভীর এই বক্তব্য গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। রাজনৈতিক বিজ্ঞজনসহ সাধারণ মানুষ নানাভাবে রিজভীর এই বক্তব্যকে উদ্দেশ্যপূর্ণ ইঙ্গিত বলে বিশ্লেষণ করছেন।

এ বিষয়ে জানতে বাংলানিউজ ব্যাংকের পক্ষ থেকে যোগাযোগ করা হয় রুহুল কবির রিজভীর সঙ্গে। তিনি এই প্রতিবেদককে জানান, মুখ ফসকে এটা বের হয়ে গেছে। তিনি বলতে চেয়েছিলেন মুক্তির সংবাদ। এর জন্য নিজ থেকেই তিনি অনুতপ্ত।

দেশের রাজনৈতিক বিশিষ্টজনরা বলছেন, অবশেষে তারেক রহমানের ‘হাতের পুতুল’ ও ঘনিষ্ঠ সহচর রিজভীর মনের কথা প্রকাশ্য হলো। তিনি মনে মনে এমনটা ভাবতেন বলেই মুখ দিয়ে এমন কথা বের হয়েছে। মূল কথা হলো, তিনি তারেক রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে মনে মনে এমনটাই কামনা করছিলেন। কারণ, খালেদা মুক্তি মানেই তারেক সাম্রাজ্যের পতন। সঙ্গে তার দলীয় মাতব্বরিও শেষ। রিজভীর এমন আচরণে সহজেই অনুমেয় যে, পাপ ও সত্য কখনোই চাপা থাকে না।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল