ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

করোনা পরিস্থিতি মোকাবিলার আহ্বান ১৪ দলের

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

দলমত নির্বিশেষে সবাইকে করোনা পরিস্থিতি মোকাবিলায় কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের বাসভবনে এক জরুরি বৈঠকে এসব কথা বলেন তিনি। 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ইঙ্গিত করে মোহাম্মদ নাসিম বলেন, করোনা নিয়ে রাজনীতি না করে দলমত নির্বিশেষে সবাইকে এ পরিস্থিতি মোকাবিলায় কাজ করতে হবে। এনিয়ে কোনো রাজনীতি নয়, কোন সমালোচনা নয়। শুধু রাজনীতির জন্য সমালোচনা না করে করোনা মোকাবিলা করার জন্য কোন পরামর্শ থাকলে তা দিয়ে সহযোগিতা করেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় সবার কাজ করা উচিৎ।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সংক্ষিপ্ত কমসূচি ঘোষণা করা হয়েছে জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, আওয়ামী লীগের পর কেন্দ্রীয় ১৪ দলও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর সংক্ষিপ্ত কর্মসূচি ঘোষণা করেছে। জনসমাগম এড়িয়ে মুজিববর্ষের কর্মসূচিতে শুধু কেন্দ্রীয় ১৪ দলের নেতারা অংশ নেবেন। 

সারাদেশে আওয়ামী লীগের পাশাপাশি কেন্দ্রীয় ১৪ দলও মুজিববর্ষের কর্মসূচি হাতে নিয়েছিল। কিন্তু করোনা যেভাবে সারাবিশ্বে প্রভাব পড়ছে সেজন্য জনসমাগমের কথা চিন্তা করেই এই কর্মসূচি বাতিল করা হয়েছে। এখন শুধু ছোট পরিসরে করা হবে। তাতে শুধু অংশ নেবে ১৪ দলের কেন্দ্রীয় নেতাকর্মীরা। 

বিশ্বের বড় বড় কান্ট্রিতে করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে উল্লেখ করে নাসিম বলেন, করোনাভাইরাসকে মোকাবিলা করতে তড়িৎ প্রবাহে সরকার যে পদক্ষেপ নিয়েছে তার জন্য ১৪ দল সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে। এই সরকার জনবান্ধন সরকার, তাই দেশের জনগণের কথা চিন্তা করে তড়িৎ গতিতে করোনা মোকাবিলায় প্রস্তুতি নিয়েছে। জনসেবাই সরকারের মূল উদ্দেশ্য। 

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রশাসনের ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে নাসিম বলেন, মানুষের দুর্যোগের সুযোগ নিয়ে অধিক মুনাফা লোভের চেষ্টা পরিহার করা উচিৎ। যারা অধিক মুনাফা পাওয়ার জন্য মাস্কের দাম বাড়িয়েছে তাদের বিরুদ্ধে এবং অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহ্বান থাকবে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল