ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

খালেদার মুক্তি নিয়ে দল ও পরিবারে লেজেগোবরে অবস্থা

ফেনীর হালচাল

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

কারাবন্দী খালেদা জিয়ার জামিনে মুক্তির জন্য বিএনপি, দলীয় আইনজীবী এবং পরিবারের সদস্যরা নানামুখী চেষ্টা চালাচ্ছে। কিন্তু এখন পর্যন্ত কোনো পথেই মুক্তির আভাস মিলছে না। দলের রাজনৈতিক ভঙ্গুরাবস্থা ও দুর্বল আইনি প্রক্রিয়ার বাইরে তার মুক্তির জন্য পারিবারিক তৎপরতা এখন বেশি দৃশ্যমান। ফলে বিএনপিতে প্রশ্ন উঠেছে, দলের প্রয়োজনে নয়, পরিবারের প্রচেষ্টায় খালেদার মুক্তির নতুন চেষ্টা চলছে।

অবশ্য একটি সূত্র বলছে, সাংগঠনিক দুর্দশা ও নেতৃত্বে দ্বন্দ্ব বিবেচনায় দলের উপর আস্থা নেই পরিবারের। যার কারণে শেষে রাষ্ট্রের হস্তক্ষেপ চেয়ে বেগম জিয়ার মুক্তি চাইছে তার পরিবার। পরিবারের পক্ষেই এ কাজটি করেছেন আইনজীবী ইউনুস আলী আকন্দ।

এদিকে বেগম জিয়ার মুক্তি প্রসঙ্গে তার পরিবারের এসব কর্মকাণ্ডের যৌক্তিকতা নিয়ে বিএনপির অভ্যন্তরে মতবিরোধ ও অসন্তোষের খবর পাওয়া গেছে। বেগম জিয়ার মুক্তির ইস্যুতে তার পরিবার ও আইনজীবীদের কর্মকাণ্ডে সন্তুষ্ট হতে পারেননি দলটির নীতি-নির্ধারকরা।

অবশ্য দলের একটি অংশ মনে করছে, যেহেতু নেত্রীর মুক্তিতে দল তেমন কিছুই করতে পারেনি, তাই মুক্তির বিষয়ে পরিবারের দৌড়ঝাঁপ নিয়ে তারা কোনও প্রশ্ন তুলবে না। যেখানে দল ব্যর্থ হয়েছে, সেখানে পরিবার যদি সফল হয়, তাতে কোনও আক্ষেপ থাকবে বিএনপির একটি অংশের- এমন গুঞ্জনও শোনা যাচ্ছে বিএনপির রাজনীতিতে।

বেগম জিয়ার মুক্তিতে দল, আইনজীবী নাকি পরিবার সফল হবে সেটি নিয়েও নানা রকম গুঞ্জন। আলোচনা-সমালোচনায় ব্যস্ত বিএনপির নেতাকর্মীরা।

জানা গেছে, ত্রিমুখী তৎপরতায় নেত্রীর মুক্তির প্রক্রিয়া যেন আবার লেজেগোবরে না হয়ে পড়ে, তা নিয়ে শঙ্কার মধ্যে সময় রয়েছেন দলটির বিভিন্ন সারির নেতারা।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল