ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ফেনীতে হজ্বযাত্রী বৃদ্ধিতে উদ্বুদ্ধকরণ সভা

ফেনীর হালচাল

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

 ফেনীতে সরকারি ব্যবস্থাপনায় চলতি বছর হজ্বযাত্রী বৃদ্ধিতে উদ্বুদ্ধকরণ সভা করেছে ইসলামিক ফাউন্ডেশন ফেনী। গতকাল মঙ্গলবার সকালে ফেনী কোর্ট মসজিদের দ্বিতীয় তলায় আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান। ফাউন্ডেশনের সহকারি পরিচালক মো: নুরুল আবছারের সভাপতিত্বে ও পরশুরাম উপজেলা সুপারভাইজার মনসুর আহমেদ পাটোয়ারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন ফেনী কেন্দ্রীয় বড় জামে মসজিদের খতিব ও ফেনী আলীয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা সাইফুল্লাহ, কোর্ট মসজিদের খতিব মাওলানা মীর হোসেন। সভায় ফাউন্ডেশনে কর্মরত শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, সরকারি ব্যবস্থাপনায় গেলে সবার আগে ফ্লাইট পাওয়া নিশ্চিত হবে। নির্বিঘেœ হজ্ব সম্পন্ন করতে সরকারি সূচির বিকল্প নেই। বেসরকারি ব্যবস্থাপনা লাভের উদ্দেশ্যে হজ্বে নিচ্ছে, সরকার সেবা প্রদানের লক্ষ্যে নাগরিকের জন্য হজ্ব সুবিধা প্রদান করছে। সরকারি হজ্ব ব্যবস্থাপনা প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার হজ্ব গমনেচ্ছুদের জন্য কম খরচে সর্বোচ্চ সুবিধা প্রদান করছে। হাজিদের জন্য হয়রানিমুক্ত একটি ব্যবস্থা রেখেছে, সবার উচিত আগে তা গ্রহণ করা।

জেলা প্রশাসক আরো বলেন, সরকার গত দশ বছরে এমন কোনো আইন করেনি যা ইসলামের বিরুদ্ধে হতে পারে। এ সরকারের আমলে মসজিদ বেড়েছে, মুসল্লি বেড়েছে। প্রত্যেক উপজেলায় মডেল মসজিদ করছে।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারি-পরিচালক মো: নুরুল আবছার জানান, তিন ক্যাটাগরিতে সরকারি ব্যবস্থাপনায় হজ্বে যাওয়ার সুযোগ রয়েছে। তিনি জানান, এ ক্যাটাগরি ৪ লক্ষ ৭ হাজার টাকা, বি ক্যাটাগরি ৩ লক্ষ ৬০ হাজার এবং সি ক্যাটাগরিতে ৩ লক্ষ ১৫ হাজার টাকায় হজ্ব গমনেচ্ছুরা পবিত্র হজ্বব্রত পালন করতে পারবেন। তিনি বলেন, আবাসন দুরত্ব ও যাতায়াতের ভিত্তিতে এ ক্যাটাগরি করা হয়েছে।

তিনি আরও জানান, বছরে ১৭১৯৮ জন সরকারি ব্যবস্থাপনার সুযোগ পাচ্ছে। ফেনীর জন্য ৩০০ জনের কোটা রয়েছে। ১৫ মার্চ পর্যন্ত হজ্ব গমনেচ্ছুরা নিবন্ধন করতে পারবেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল