ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেল ইমরান মাসুদ

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের সর্বোচ্চ সিজিপিএ ধারী দেশসেরা ১৭২ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে “প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮” তুলে দেন গনগ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। গত ২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে এই স্বর্ণপদক বিতরণ করেন।
ছাত্রজীবনে কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি স্বরূপ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) এর তিনজন শিক্ষার্থী “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” প্রাপ্ত হন এবং এই তিন শিক্ষার্থীদের মধ্যে একজন  ফেনীর কৃতি সন্তান ইমরান মাসুদ। তিনি ডুয়েটে তড়িৎ কৌশল অনুষদ থেকে ১ম শ্রেণীতে ১ম স্থান অধিকার করে এ কৃতিত্ব অর্জন করেন এবং ২০১৮ শিক্ষাবর্ষে সকল বিভাগের সকল অনুষদের মধ্যে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অর্জন করেন।
উল্লেখ্য যে, ইমরান মাসুদ এর বাড়ি আমিরগাঁও বাজারের জয়লস্কর ইউনিয়ন, দাগনভূঞা থানার ফেনী জেলাতে। উনার পিতা মরহুম প্রফেসর খাজা আহমদ চট্টগ্রামের ওমরগণি এম ই এস কলেজের ম্যানেজমেন্ট এর অধ্যাপক ছিলেন। ইমরান মাসুদ এর আগে চট্টগ্রাম এর অন্যতম বিদ্যাপিঠ চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫.০০ নিয়ে এস এস সি পাশ করেন। তিনি বাংলাদেশের একমাত্র তথ্য প্রযুক্তি নির্ভর পলিটেকনিক ব্যবস্থার সরকারি প্রতিষ্ঠান “ফেনী কম্পিউটার ইনিস্টিটিউট” থেকে ডাটা টেলিকমিউনিকেশন এন্ড নেটওয়ার্কিং টেকনোলজি (ডিএনটি) তে ১ম স্থান অধিকার করে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস করেন এবং “ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” (ডুয়েট) এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন। ডুয়েটে সি এস ই বিভাগের ১ম শ্রেণীতে ১ম স্থান অধিকার করে ভালো রেজাল্ট এর স্বীকৃতি স্বরূপ মহামান্য রাষ্ট্রপতি থেকে ২০১৮ সালের ২০ই মার্চ স্বর্ণপদক লাভ করেন। এছাড়াও তিনি ইউজিসি মেরিট এওয়ার্ড-২০১৭, পরপর চারবার ডিনস এওয়ার্ড প্রাপ্ত হন।  ডুয়েটে ছাত্রাবস্থায় তিনি ডুয়েট কম্পিউটার সোসাইটির ভাইস প্রেসিডেন্ট এবং বেসিস স্টুডেন্ট’স ফোরাম ডুয়েট চ্যাপ্টার এর এক্সিকিউটিভ মেম্বার সহ বিভিন্ন কো-কারিকুলার এক্টিভিটিস এর সাথে জড়িত ছিলেন।
বিএসসি পরবর্তী সময়ে তিনি উত্তরা ইউনিভার্সিটিতে কিছুদিন শিক্ষকতা করেন। পরবর্তীতে তিনি ডুয়েটে শিক্ষকতা করার জন্য নিয়োগপ্রাপ্ত হন। বর্তমানে তিনি ডুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষকতা করছেন। এছাড়াও তিনি ডুয়েট শিক্ষক সমিতি এর বর্তমান সাংস্কৃতিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।
অনুভূতি প্রকাশ করতে গিয়ে ইমরান মাসুদ বলেন, “প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়ার পরের অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করার মতো না। এটা ছাত্র-জীবনের সর্বোচ্চ অর্জন ছিলো। এ অর্জনের পেছনে সবচেয়ে বেশি সাপোর্ট পেয়েছি আমার পরিবার ও আমার বিশ্ববিদ্যালয় থেকে। আব্বু -আম্মু-বড়ভাইয়া-আপুরা সহ পরিবারের সকল সদস্যের ত্যাগ, আমার প্রাণপ্রিয় শিক্ষকদের কঠিন প্রচেস্টা ও গাইডলাইন এবং আমার সকল শুভাকাঙ্খীদের  ভালবাসার ফল আজকের এই অর্জন।  সবাই আমার জন্য দোয়া করবেন সাথে আমার মরহুম বাবার জন্য ও দোয়া করবেন, বাবাকে গত ২ বছর আগে এই ফেব্রুয়ারি মাসেই হারিয়েছি, আজ উনি থাকলে সবচেয়ে বেশি খুশি তিনিই হতেন। ভবিষ্যতে ইমরান মাসুদ উচ্চতর ডিগ্রি ও গবেষণার কাজে দেশের বাইরে যাওয়ার কথা জানান ও দেশে ফিরে শিক্ষকতা পেশায় নিজেকে নিয়োজিত রেখে সুখী সমৃদ্ধি বাংলাদেশ গড়ার স্বপ্নও দেখেন তিনি। ”
অত্র অনুষ্ঠানে, ইউজিসির চেয়ারম্যান প্রফেসর কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং ইউজিসির সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গণ উপস্থিত ছিলেন।

 

ফেনীর হালচাল
ফেনীর হালচাল