ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ছাগলনাইয়ায় স্কুলছাত্রীদের যৌন হয়রানির প্রতিবাদে সড়ক অবরোধ

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

ছাগলনাইয়ায় যৌন নিপীড়নের প্রতিবাদ করায় এসএসসি পরীক্ষার্থীদের উপর হামলার ঘটনায় গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বুধবার সকালে ছাগলনাইয়া-মুহুরীগঞ্জ সড়কে মানববন্ধনে শিক্ষার্থীরা আধাঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় সড়কে শতাধিক গাড়ি আটকা পড়ে। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সাধারণ ছাত্র পরিষদের প্রতিনিধি ও মহুরীগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর সুষ্ঠু বিচারের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।
এর আগে মঙ্গলবার বিকালে ঘোপাল ইউনিয়নের হাবিব উল্যাহ খান উচ্চ বিদ্যালয়ের গেইটে এ হামলার ঘটনা ঘটে। বখাটেদের হামলায় চারজন পরীক্ষার্থী আহত হয়। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
সাধারণ ছাত্র পরিষদের প্রতিনিধি আশ্রাফুল হক যোবায়ের, তানভীরুল আলম ভুইয়া, আবু সাঈদ ও ইমরান হোসেনসহ একাধিক ছাত্র জানান, মঙ্গলবার বিকেলে বিদ্যালয় ছুটির পর উপজেলার ঘোপাল ইউনিয়নের দুর্গাপুর গ্রামের আক্কাস আলীর বখাটে ছেলে একরামুল হক (১৯), সাইফুলের ছেলে শরীফুল ইসলাম ও দেলোয়ারের ছেলে রিমনসহ তাদের সাঙ্গ-পাঙ্গরা দুর্গাপুর হাবিব উল্যা খান উচ্চ বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির ছাত্রীদের সঙ্গে অশোভন অঙ্গভঙ্গি করে যৌন হয়রানি করতে থাকে। এসময় বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ইমরান হোসেন ও আবু সাঈদসহ ছাত্ররা প্রতিবাদ করলে বখাটের দল তাদের ওপর হামলা চালায়।
তাদের এলোপাতাড়ি কিলঘুষিতে এসএসসি পরীক্ষার্থী ইমরান হোসেন ইমন, আবু সাইদ, মেহেদী হাসান এবং আশ্রাফুল ইসলাম আহত হয়। এদের মধ্যে রক্তাত্ব অবস্থায় ইমরান হোসেন ইমনকে ছাগলনাইয়া হাসপাতালে পাঠানো হয়। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমিনুন হক জানান, ‘হামলাকারী একরামুল হক হাবিব উল্যাহ খান উচ্চ বিদ্যালয়ের এবারের এসএসসি পরীক্ষার্থী ছিল। স্কুলের নির্বাচনী পরীক্ষায় সে ৮ বিষয়ে ফেল করে। তাকে ফরম ফিলাপ না করানোয় সে শিক্ষকদের উপর আগে থেকে ক্ষিপ্ত ছিল। মঙ্গলবারও সে দলবল নিয়ে স্কুলে এসে শিক্ষকদের হুমকি দিয়ে যায়। তার সাঙ্গপাঙ্গরা প্রতিনিয়ত ছাত্রীদের উত্যক্ত করে আসছে। পরীক্ষার্থী ছাত্ররা তার উত্যক্তের প্রতিবাদ করায় সে কিশোর গ্যাং নিয়ে স্কুল গেইটে এসে ছাত্রদের উপর হামলা করেছে। ছাত্ররা বিক্ষুব্ধ হয়ে বুধবার মানববন্ধন করেছে। আমরা কমিটির সঙ্গে আলোচনা করে দ্রুত বখাটেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো।’
ঘোপাল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক শহিদুল ইসলাম জানান, হামলার ঘটনা পুলিশকে জানানো হয়নি। মানববন্ধনের খবর পেয়ে তিনিসহ দুজন পুলিশ কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং বখাটেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বস্ত করেছেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল