ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ছাগলনাইয়ায় কৃষি জমি থেকে মাটি কাটার দায়ে ব্যবসায়ীর অর্থদন্ড

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

ছাগলনাইয়ায় কৃষি জমি থেকে মাটি কাটার (উর্বর মাটি/টপ সয়েল) দায়ে এক ব্যবসায়ীর অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। একই অভিযোগে পরশুরামে মাটি বহনের দায়ে ৪টি ট্রাক্টর জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলায় পৃথক অভিযানে এমন অর্থদন্ড ও ট্রাক্টর জব্দ করা হয়।
আদালত সূত্র জানায়, ছাগলনাইয়া উপজেলার দক্ষিন সতর গ্রামের কৃষি জমি থেকে মাটি কাটা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) নাহিদা আক্তার তানিয়া মাটি কাটার দায়ে ব্যবসায়ী আসাদুজ্জামান নুরকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সে দক্ষিণ সতর গ্রামের আবিদ আলির ছেলে।

অপরদিকে পরশুরামে ফসলি জমির উর্বর মাটি কাটার দায়ে ৪টি ট্রাক্টর জব্দ করেছে আদালত। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিভিন্ন স্থানে ফসলি জমিতে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নু এমং মারমা মং।
অভিযান চলাকালে ফসলি জমি থেকে টপ সয়েল কাটার সঙ্গে জড়িতরা ভ্রাম্যমাণ আদালতের অভিযান টের পেয়ে পালিয়ে যায়। এসময় টপ সয়েল কাটার পর মাটি বহনের কাজে ব্যবহৃত ৪টি ট্রাক্টর জব্দ করা হয়।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল