ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

অধিগ্রহনের টাকা পেতে ভূয়া দলিল তৈরি

ফেনীর হালচাল

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

ভারত সীমান্তবর্তী পরশুরাম উপজেলার বিলোনীয়া স্থল বন্দর এলাকায় অধিগ্রহণকৃত জমির মালিকানা দাবী করতে ভূয়া দলিল তৈরি করেছে সংঘবদ্ধ একটি প্রতারক চক্র। অধিগ্রহনের ক্ষতিপূরণের টাকার ভাগ-বাটোয়ারা পেতে আদালতে মামলাও দিয়েছে। এতে করে ভূমি মালিকরা অসহায় হয়ে আদালতের দ্বারে দ্বারে ঘুরছেন। চলমান ওই মামলা নিষ্পত্তি করতে জমির মালিকদের কাছে চাঁদা দাবী করছে ওই চক্রের সদস্যরা।
বিভিন্ন সূত্র ও ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন, ১৯৬৭ সালের ২২ ফেব্রুয়ারি তারিখের ১৪৭৮নং খরিদা কবলার কথা উল্লেখ করে ১৯৬১ সালের ২২ ফেব্রুয়ারি কবলায় স্বাক্ষর জাল করে ১৩ শতক ভূমির মালিকানা দাবী করে আদালতে দলিল দাখিল করেন মো: ইসমাইল। খোঁজ নিয়ে নোয়াখালী জেলা রেজিষ্ট্রার রেকর্ডরুমে ওই দলিলের কোন রকম অস্তিত্ব পাওয়া যায়নি। ১৯৬৩সালের ৩ ফেব্রুয়ারি ১৪৭০নং অপর এক জাল দলিল দাখিল করে আদালতে মামলা দায়ের করা হয়। বর্তমানে ওই জায়গায় মায়মুনা খাতুন গংদের দখলীয় একটি দালান ঘর, একটি পুকুর ও একটি পাকাঘর রয়েছে।
জানা গেছে, সম্প্রতি উল্লেখিত জায়গা বিলোনীয়া স্থল বন্দরের জন্য অধিগ্রহণ করা হয়। ১৩শতক সম্পত্তির ক্ষতিপূরণ বাবদ ২০ লাখ ৪৪ হাজার ৭শ ৭০ টাকা ধার্য্য সহ অপরাপর সম্পত্তির জন্য ৪৮ লাখ ৭৮ হাজার ৮শ ১৭ টাকা গত ১৬ সেপ্টেম্বর চেক প্রদান করা হয়েছে। পরশুরাম সহকারি জজ আদালতে মামলা দায়ের করলেও বিচারক অধিগ্রহনের ওই টাকার উপর কোনরকম অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে নাই।
মামলার বিবাদী পক্ষের আইনজীবী আকরামুজ্জমান ফেনীর সময় কে জানান, আদালতে মঙ্গলবার এ মামলার শুনানী হয়েছে। শুনানীতে বাদীপক্ষের দাখিলকৃত দলিলটি ভূয়া হিসেবে যথেষ্ঠ প্রমাণাদী উপস্থাপন করা হয়েছে। এই চক্র নামে-বেনামে লোকদের নাম ব্যবহার করে ভূয়া দলিল তৈরি করে আদালতে মামলা দায়ের করে সাধারণ মানুষকে হয়রানী করছে। তাদের আইনের আওতায় আনার জন্য আদালতের দৃষ্টি আকর্ষণ করেছি।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল