ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

সুস্থ জীবনের জন্য আমাদের যা করা জরুরি

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি, লাল তীর সিডস এর চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেছেন, জীবন মান উন্নয়নে কৃষি উৎপাদন বাড়াতে হবে। তিনি বলেন, শুধু আয় উপার্জনের জন্য নয়, সুস্থ জীবনের জন্যও আমাদের শাক-সবজীর উৎপাদন করা জরুরী। তিনি বিকালে ফেনীর ফুলগাজী উপজেলার নোয়াপুর বটতলী বাজারে লালতীর সীডস আয়োজিত কৃষক মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি পেঁয়াজের বর্তমান বাজার পরিস্থিতি উল্লেখ করে বলেন, লালতীর হাইব্রিড পেঁয়াজ চাষ করলে আগামী ৫ বছর পর দেশে পেঁয়াজ আমদানী করতে হবে না। এর আগে তিনি লাল তীর সীডস মাঠ প্রদর্শনী পরিদর্শন ও কৃষকদের সঙ্গে মতবিনিময় করেন। কৃষকদের প্রশ্নের জবাবে শিল্প উদ্যোক্তা আবদুল আউয়াল মিন্টু বলেন, এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা নকল লাল তীর সীডস বাজারজাত করছে। এর পরিমাণ ২৫ থেকে ৩০ শতাংশ হবে বলে তিনি জানান। এ ব্যাপারে কৃষকদের সতর্ক থাকার আহবান জানান। স্থানীয় কৃষকরা জানান, লাল তীর সীডস ব্যবহার করে তারা আর্থিকভাবে লাভবান হচ্ছেন।
ফেনী বীজ ভান্ডারের স্বত্ত্বাধিকারী আবুল খায়ের মুন্সীর সভাপতিত্বে ও লাল তীরের নোয়াখালী জেলার আরএম কামাল হোসেন মামুনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মো: জয়েন উদ্দিন, কোম্পানীর ডিজিএম কৃষিবিদ জহির আহম্মদ, লাল তীর কুমিল্লা ডিভিশনাল ম্যানেজার মনিরুল ইসলাম স্বপন প্রমুখ।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল