ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৪ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

এক খাবার বাদ দিলেই কমবে পেটের মেদ!

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

পেটের মেদ নিয়ে অনেকেরই চিন্তার শেষ নেই। পুরুষ কিংবা নারী উভয়ই এই সমস্যায় ভুগে থাকেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যায়াম এবং ডায়েটও করেন। তবে কিছুতেই উপকার পাওয়া সম্ভব হয় না।

এর একটি কারণ হতে পারে ভুল খাওয়া-দাওয়া। এমন কিছু খাবার আছে যা মেদ কমতে দেয় না। বরং মেদ বাড়তে সাহায্য করে। তবে খাদ্য তালিকা থেকে একটি খাবার বাদ দিলেই দ্রুত ওজন কমানো সম্ভব। এই সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ফেমিনা। সেখানে বলা হয়েছে চিনি বা মিষ্টিজাতীয় খাবার খাদ্য তালিকা থেকে বাদ দিলেই মেদ দ্রুত কমে যাবে।

বিশেষজ্ঞরা বলেন, চিনি বা মিষ্টিজাতীয় খাবারের সঙ্গে টাইপ টু ডায়াবেটিস ও ফ্যাটি লিভার ডিজিজের সংযোগ রয়েছে।

অন্যদিকে, অনেক গবেষণায় দেখা গেছে, অতিরিক্ত চিনি বা মিষ্টিজাতীয় খাবার খাওয়ার সঙ্গে পেটের মেদ বাড়ার সম্পর্ক রয়েছে।

তাই বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন, চিনি বা মিষ্টিজাতীয় খাবার যতটা লোভনীয়ই হোক না কেন, পেটের মেদ কমাতে এ ধরনের খাবার যতটা কম খাওয়া যায়, ততই ভালো।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল