ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৪ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

ছয় কারণে পুরুষরা একাকী জীবন কাটাতে চান

ফেনীর হালচাল

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

মানুষ সামাজিক জীব, একা বাস করা কোনো মানুষের পক্ষেই সম্ভব না। ঠিক তেমনি জীবন চলার পথে সবারই সঙ্গী প্রয়োজন হয়। সঙ্গিহীন জীবন কাটানো বেশ কষ্টকর। তবে কিছু কিছু পুরুষ আছে যারা একাকী জীবন কাটাতে পছন্দ করেন।

সম্প্রতি মার্কিন অধ্যাপক ও মনোবিজ্ঞানী লিসা ফায়ারস্টোন এ বিষয়ে একটি সমীক্ষা চালিয়ে একা থাকার কারণগুলো জানার চেষ্টা  করেছেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০ হাজারেরও বেশি সিঙ্গেল পুরুষের মতামত সংগ্রহ করেছেন। সেগুলো বিশ্লেষণ করে মোট ছয়টি কারণ বের করতে পেরেছেন এ মনোবিজ্ঞানী।

চলুন জেনে নেয়া যাক ইভ্যলুশনারি সাইকোলজিক্যাল সায়েন্স জার্নালে প্রকাশিত সেই ছয়টি প্রধান কারণ- 

> সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে অধিকাংশ পুরুষরা আত্মবিশ্বাসহীনতায় ভোগেন। তাই তারা সম্পর্কে জড়াতে ভয় পান।

> আবার অনেক পুরুষরা সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে খুব বেশি মাথা ঘামাতে চান না। তাই তারা কাউকে নিজের সঙ্গে জড়াতে চান না।

> অনেকের সম্পর্ক ভেঙে যাওয়ার পর দেখা যায় তারা দ্বিতীয়বার আর কোনো নারীকে বিশ্বাস করতে পারেন না। তাই একা থাকার সিদ্ধান্ত নেন।

> ৬৬০ জনেরও বেশি সিঙ্গেল পুরুষের দাবি, তারা দেখতে ভালো নয় বলে একা থাকতে চান।

> কেউ বলছেন, সম্পর্ক গড়তে তাদের বিন্দুমাত্র ইচ্ছে নেই।

> আর সর্বশেষ কারণটি হলো- অনেক পুরুষই নারীদের সঙ্গে ঠিকভাবে আড্ডা জমাতে পারেন না। কারণ তারা খুবই ইন্ট্রোভার্ট ও লাজুক। তাই নারীদের সঙ্গে কথা বলায় জড়তা অনুভব করেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল