ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

চীন সজ্ঞানে করোনা ছড়িয়ে থাকলে পরিণতি ভোগ করতে হবে: ট্রাম্প

ফেনীর হালচাল

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

মহামারি করোনাভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার ঘটনায় চীনকে দুষছেন অনেকেই। এছাড়া করোনার সৃষ্টি রহস্য নিয়েও অনেকেরই সন্দেহের তীর চীনের দিকে। চলমান এই অবস্থায় প্রতিদ্বন্দ্বী এ দেশটিকে অনেকটা প্রচ্ছন্ন হুমকিই দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, চীন যদি সজ্ঞানে করোনাভাইরাস মহামারির জন্য দায়ী থাকে, তবে তাদেরকে এর জন্য ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে।

হোয়াইট হাউজের দৈনিক ব্রিফিংয়ে ট্রাম্প বলেন, শুরু হওয়ার আগেই এটা চীনে থামানো যেত। কিন্তু তেমনটা হয়নি। এখন পুরো বিশ্ব এজন্য ভুগছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব পুরো বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি দেখা গেছে যুক্তরাষ্ট্রে। এখানে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬৪ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ হাজারের বেশি।

ভাইরাসটি নিয়ে চীনের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো তিক্ত আকার ধারণ করেছে। ট্রাম্প আগ থেকেই ভাইরাসটিকে ‘চীনা ভাইরাস’ হিসেবে আখ্যায়িত করে আসছেন। এর সংক্রমণ রোধ করতে না পারায় চীনকে প্রতিনিয়ত দোষারোপ করছেন। সম্প্রতি চীনের বিরুদ্ধে ভাইরাসটি নিয়ে প্রকৃত তথ্য ধামাচাপা দেয়ার অভিযোগও এনেছে ট্রাম্প প্রশাসন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল