ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়ায় লকডাউন না মানলে রিমান্ড, ২ থেকে ৫ বছরের জেল

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

মালয়েশিয়ায় করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউন না মানলে যেকোনো ব্যক্তিকে গ্রেপ্তার করতে পারবে পুলিশ। গ্রেপ্তার ব্যক্তিকে রিমান্ড ও পরে আদালতেও সোপর্দের অধিকার দেওয়া হয়েছে মালয় পুলিশকে। বুধবার থেকে এ নিয়ম কার্যকর হবে পুরো মালয়শিয়া জুড়ে। পুত্রাজায়া থেকে সরাসরি সম্প্রচারিত এক সংবাদ সম্মেলনে প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল এ ঘোষণা দেন।

মালয় মেইলর এক প্রতিবেদনে বলা হয়ে, ভাষণে প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, আজই নতুন এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। অনেকে লকডাউন অমান্য করছেন দেখে এমন পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে সরকার।

মন্ত্রীর ভাষণের পরিপ্রেক্ষিতে মালয় মেইল বলছে, তিনি যে বক্তব্য দিয়েছেন এতে বোঝা যাচ্ছে, কোনো নাগরিক যদি নিষেধাজাজ্ঞা ভঙ্গ করেন, তাকে কোনো সতর্কতার নোটিশ দেওয়া হবে না। সরাসরি গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হবে । প্রয়োজনে আদালতেও তোলা হবে।

প্রতিরক্ষামন্ত্রী ভাষণে বলেন, ‘আমরা দেখছি, লোকজন এমন আচরণ করছে যেন তারা আইনের কোনো তোয়াক্কা কিংবা ভয় করছেন না। তাদের ভয় পাওয়ার জন্য এক হাজার রিঙ্গিত খুব বেশি মনে হচ্ছে না। তারা প্রতিনিয়ত চলাচলের নির্দেশনা (এমসিও) লঙ্ঘন করছেন। তাই এরকম পরিস্থিতি বিবেচনা করে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি, পুলিশ আগামীকাল থেকে তাদের আর সতর্ক করবে না। যারা এই নিষেধাজ্ঞা অমান্য করবে, তাদের আগামীকাল থেকে রিমান্ডে নিয়ে আদালতে সোপর্দ করবে পুলিশ। এরপর আদলাত তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে।’

দেশটির ৩৪২ নম্বর আইনের ২৪ অনুচ্ছেদ অনুযায়ী, আদালত তাদের দুই বছরের কারাদণ্ড এবং পরবর্তী অপরাধের জন্য পাঁচ বছরের কারাদণ্ড দিতে পারবে বলেও জানান মালয়েশিয়ান প্রতিরক্ষামন্ত্রী মন্ত্রী ইসমাইল।

মালয়েশিয়ায় গত ১৮ মার্চ থেকে শুরু হওয়া লকডাউন আজ মঙ্গলবার শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার সংক্রমণ বন্ধ না হওয়ায় এর সময়সীমা আরও দুই সপ্তাহ বাড়িয়ে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত করেছে দেশটির সরকার। করোনাভাইরাসে দেশটিকে মারা গেছেন ৮২ জন। আর আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৮৭ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৭৮ জন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল