ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

এক সপ্তাহে ৫ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত

ফেনীর হালচাল

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার মাত্র ৯৯ দিনে আক্রান্ত করেছে ১৫ লক্ষাধিক মানুষকে। এর মধ্যে গত এক সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়েছে পাঁচ লাখেরও বেশি।

ভাইরাসটি এরইমধ্যে বিশ্বের ২০৯টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৮ হাজার ৭১৯ জন। মৃতের সংখ্যা ৮৮ হাজার ৫০২ জন। প্রাণঘাতী এই ভাইরাসের সঙ্গে লড়াই করে সেরে উঠেছে ৩ লাখ ৩০ হাজার ৫৮৯ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে বিশ্বে সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৭৯০ জনের। করোনার উৎপত্তিস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৮০৭ জন, মারা গেছেন ৩ হাজার ৩৩৫ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত ১৭ হাজার ৬৬৯ জন মারা গেছেন, আর আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৪২২ জন। মৃত্যুতে ইতালির পরই রয়েছে স্পেনের অবস্থান। দেশটিতে এখন পর্যন্ত ১৪ হাজার ৭৯২ জন মারা গেছেন, আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৮ হাজার ২২০ জন।

করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার ঘটনায় ব্যাপকভাবে সমালোচিত হচ্ছে চীন। বিশেষ করে পশ্চিমা গণমাধ্যম এবং রাজনীতিকরা এ ঘটনায় প্রথম থেকেই  চীনের দিকে অঙুল তুলেছেন। তবে চীন প্রথম থেকেই ভাইরাসটির বিরুদ্ধে দৃঢ় মনোবলে বুক চিতিয়ে লড়াই করছে। প্রকৃতপক্ষে চীন শুরু থেকেই যদি পরিস্থিতি কঠোরভাবে সামাল না দিত, তাহলে বিশ্ব পরিস্থতি হয়তো আরো ভয়াবহ হতো।
 

ফেনীর হালচাল
ফেনীর হালচাল