ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ডা. মঈন উদ্দীনের পরিবারের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. মঈন উদ্দিনের পরিবারের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তিনি। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন। এদিকে, প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই মহৎপ্রাণ চিকিৎসক নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে চিকিৎসাসেবা দিয়ে গেছেন। দেশ ও জাতি তার এই ত্যাগ মনে রাখবে। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন : কাদের – ডা. মঈন উদ্দীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, করোনাভাইরাসে সৃষ্ট মানবিক সংকটে অধ্যাপক মঈন উদ্দীন নিজের জীবনবাজি রেখে চিকিৎসাসেবা দিয়েছেন।

তিনি বীরত্বগাথা আত্মত্যাগের যে মহৎ দৃষ্টান্ত স্থাপন করেছেন বাঙালি জাতি তা চিরকাল স্মরণ করবে। তিনি যুগ যুগ ধরে আর্ত-মানবতার সেবায় নিয়োজিতদের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। আওয়ামী লীগের পক্ষ থেকে দেশপ্রেমিক এই চিকিৎসকের প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।

গতকাল সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এ সময় তিনি ডা. মঈন উদ্দীনের আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একই সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এবং প্রবাসে মৃত্যবরণকারী সব বাংলাদেশি নাগরিকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে কাদের বলেন, করোনা প্রতিরোধ যুদ্ধে সামনে থেকে যে সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মী জীবনবাজি রেখে সেবা প্রদান করে চলেছেন তাদের সবাইকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা। দেশের এই ক্রান্তিলগ্নে মানবিক হৃদয়ের অধিকারী এই সব দেশপ্রেমিক মহৎপ্রাণ ব্যক্তির ত্যাগ ও মহত্ত্বের কথা বাংলাদেশের মানুষ চিরকাল স্মরণ করবে।

এদিকে গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদফতর থেকে করোনা নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, ডা. মঈন উদ্দিনের বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানো হলে তিনি এ ঘটনায় শোক প্রকাশ করেন। এ ছাড়া মৃতের পরিবার যাতে দ্রুত প্রধানমন্ত্রী ঘোষিত সহায়তা পায় সেটিও নিশ্চিত করা হচ্ছে।

উল্লেখ্য, গতকাল ভোরে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. মঈন উদ্দিন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হন তিনি। ৫ এপ্রিল তার করোনা পজিটিভ আসে। আক্রান্ত হওয়ার পর তিনি নিজ বাসায় চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে ৭ এপ্রিল তাকে সিলেট নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে করোনা ইউনিটে আইসোলেশনে রাখা হয়। সেখানেও অবস্থা ভালো না হওয়ায় পরবর্তী সময়ে পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে না ফেরার দেশে চলে যান এই চিকিৎসক।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল