ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘মা, ছুরি দাও আমি নিজেকে মেরে ফেলতে চাই’

ফেনীর হালচাল

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

বয়সের তুলনায় সে দেখতে অনেক ছোট। বয়সের সঙ্গে হয়নি তার দেহের গঠন তাই তাকে বামন বলে মজা করে তার সহপাঠীরা। স্কুলে টিটকিরি অর্থাৎ যাকে আমরা বুলিং বলে জানি সেই বুলিংয়ের স্বীকার হচ্ছে নয় বছরের বালক কাডেন বেইলস। স্কুল থেকে ফেরার পথে তাই গাড়িতে কান্নাজড়িত অবস্থায় তার মাকে বলছে, ‘মা আমাকে ছুরি দাও, আমি নিজেকে মেরে ফেলতে চাই।’

কাডেন বেইলস

কাডেন বেইলস

সম্প্রতি তার সেই কান্নার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন তার মা ইয়ারাকা বেইলিস। চিন্তা করে দেখুন তো, একটা নয় বছরের ছেলে কতোটা যন্ত্রণায় পর মরতে চাইতে পারে। সে কতোটাই বা বোঝে? তবে তীক্ত কিছু অভিজ্ঞতার স্বীকার হওয়া এই ছেলেটি এখন মরে যেতে চাইছে কারণ সে বামন।

কাডেন বেইলস

কাডেন বেইলস

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের বাসিন্দা ইয়ারাকা বেইলস। চলতি সপ্তাহেই সমাজের মানুষের মধ্যে বুলিং নিয়ে সচেতনতা বাড়াতে তিনি ফেসবুকে একটি লাইভ ভিডিও পোস্ট করেন। ভিডিওতে তিনি জানান তার ছেলে এর আগেও আত্মহত্যার চেষ্টা করেছে। তিনি বলেন, বুলিংয়ের ফলাফল এটাই। আপনারা কি দয়া করে আপনার সন্তান, আপনাদের পরিবার এবং আপনাদের বন্ধুদের শিক্ষিত করতে পারেন।

মায়ের সঙ্গে কাডেন

মায়ের সঙ্গে কাডেন

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন অনুমোদিত সেভেন নিউজের তথ্য অনুযায়ী, একজন মায়ের অনুরোধের সেই ভিডিও এখন আন্দোলনে রুপ নিয়েছে। মঙ্গলবার প্রকাশিত সেই ভিডিওটি এখন পর্যন্ত ১৬ মিলিয়ন বার দেখা হয়েছে। বিশ্বজুড়ে ব্যাপক সাড়া পেয়েছে বেইলসের ভিডিওটি।

বেইলসের এই ভিডিওটি নিয়ে টুইটারে একটি ভিডিও বার্তা দিয়েছেন অস্ট্রেলিয়ার অভিনেতা হিউ জ্যাকম্যান। সেখানে তিনি বলেন, যাই হোক তুমি আমার মধ্যে একজন বন্ধু পাবে। তিনি আরো বলেন, কাডেন তুমি নিজেকে যা ভাবো তার থেকে অনেক বেশি সাহসী ও শক্তিশালী তুমি। এছাড়া সবাইকে সচেতন করে তিনি বলেন, বুলিং কখনোই ভালো কিছু নয়। চলুন সবাই দয়া করে একে অন্যের প্রতি সদয় হই।

হিউ জ্যাকম্যানের সেই ভিডিও বার্তার স্ক্রিনশট

হিউ জ্যাকম্যানের সেই ভিডিও বার্তার স্ক্রিনশট

‘গো ফান্ড মি’ নামক একটি ফেসবুক পেজ খুলেছেন মার্কিন কৌতুক অভিনেতা ব্রাড উইলিয়ামস। এরইমধ্যে সেই পেজের মাধ্যমে এক লাখ ৭০ হাজার ডলার অনুদান একত্রিত হয়েছে। সেই টাকা দিয়ে কাডেন ও তার মাকে ক্যালিফোর্নিয়ার ডিজনিল্যান্ডে পাঠাতে চান উইলিয়ামস।

কাডেন কে নিয়ে ব্রাড উইলিয়ামসের সেই পেজটি

কাডেন কে নিয়ে ব্রাড উইলিয়ামসের সেই পেজটি

 

উইলিয়ামস বলেন, এটি শুধুমাত্র কাডেনের পক্ষে নয়। এই পদক্ষেপটি এরকম প্রতিটি মানুষের জন্য যারা জীনবনে বুলিংয়ের স্বীকার হয়েছেন, যাদের বলা হয়েছে যে তারা যথেষ্ট ভালো নয়। তিনি আরো বলেন, চলুন সবাই মিলে কাডেন এবং অন্যদের দেখাই যে বিশ্ব এখনো ভালো অনেক কিছু আছে এবং তারা সেগুলোর যোগ্য। 

ফেনীর হালচাল
ফেনীর হালচাল