ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

হচ্ছে না কান উৎসব, ‘বিকল্প’ চিন্তা আয়োজকদের!

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

চলচ্চিত্রে সবচেয়ে মর্যাদাপূর্ণ হলো কান উৎসব। দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ের কান শহরেই আয়োজন করা হয় এই উৎসবের। কিন্তু করোনাভাইরাসের কারণে এবার উৎসবটি হবে কিনা তা নিয়ে চলছিল নানা জল্পনা-কল্পনা।

এবারের কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো ১২ থেকে ২৩ মে পর্যন্ত। তবে আগের সময়ে আর হচ্ছে না এই উৎসব। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে জুন অথবা জুলাইয়ে বসবে কান চলচ্চিত্র উৎসবের ৭৩তম আসর।

এবার এক নতুন বিবৃতিতে কান কর্তৃপক্ষ জানায়, মহামারি করোনাভাইরাসের কারণে এ বছর চেনা আদলে হবে না কান চলচ্চিত্র উৎসব। ফ্রান্সে এই সপ্তাহে লকডাউন ব্যবস্থা বাড়ানোর ঘোষণার পরই এমনটা জানায় তারা। বিকল্প পরিকল্পনা কী হবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি কান কর্তৃপক্ষ।

প্রথম যখন কান চলচ্চিত্র উৎসব স্থগিতের ঘোষণা আসে সেসময় আয়োজনটির সভাপতি পিয়ের লেস্কুর বলেছিলেন, এ বছর এটি হতে পারে বলে তিনি আশাবাদী।

কিন্তু গত ১৩ এপ্রিল ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন বলেন, আগামী ১১ মে পর্যন্ত লকডাউন বাড়তে পারে এবং জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত কোন ধরনের পাবলিক ইভেন্টস হবে না।

এমানুয়েল ম্যাক্রনের এমন মন্তব্যের পরই উৎসবটির আয়োজকরা জানায়- আমার স্বীকার করছি যে, কান চলচ্চিত্র উৎসব স্থগিত করার ঘোষণা দেয়ার সময় জানানো হয়েছিলো, জুনের শুরু অথবা জুলাইয়ের শেষে এটি হতে পারে। কিন্তু ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রনের মন্তব্যের পর সেই বিকল্পটির সুযোগ নেই। তাই এ বছর চেনা আদলে কান চলচ্চিত্র উৎসবের আয়োজন করা মুশকিল।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল