ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ওবামা দম্পতির চলচ্চিত্র পেল অস্কার

ফেনীর হালচাল

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

বারাক ওবামা ও মিশেল ওবামার নতুন প্রযোজনা সংস্থার তৈরি চলচ্চিত্র ‘আমেরিকান ফ্যাক্টরি’ সেরা ডকুমেন্টারির জন্য জিতে নিয়েছে অস্কার পুরস্কার। নেটফ্লিক্স পরিবেশিত চলচ্চিত্রটির কাহিনী মার্কিন যুক্তরাষ্ট্রে চীনের এক ধনী নাগরিক প্রতিষ্ঠিত একটি কারখানা ঘিরে।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউডের ডলবি থিয়েটারে সোমবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৫টা ৩০ মিনিটে অস্কার প্রদানের মহাযজ্ঞ শুরু হয়। আসরে ডকুমেন্টারি ক্যাটেগরিতে ঘোষণা করা হয় ‘আমেরিকান ফ্যাক্টরি’র নাম। চলচ্চিত্রটির যৌথ পরিচালক স্টিভেন বগনার ও জুলিয়া রাইকার্টের হাতে পুরস্কারটি তুলে দেন ‘হাল্ক’ তারকা মার্ক রাফেলো।

পুরস্কার ঘোষণার পর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা লেখেন, আমেরিকান ফ্যাক্টরির নির্মাতা জুলিয়া ও স্টিভেনকে অভিনন্দন। তীব্র প্রতিযোগিতামূলক অর্থনীতির অপরিহার্য মানবিক পরিণতি নিয়ে বহুমূখী ও চলমান গল্প উপহার দিয়েছেন তারা। হায়ার গ্রাউন্ডের প্রথম মুক্তি পাওয়া চলচ্চিত্রের জন্য মেধাবী ও ভালো দুজন মানুষ অস্কার জেতায় আমরা আনন্দিত।

পুরস্কার গ্রহণ করে চলচ্চিত্রটির অন্যতম পরিচালক রিকহার্ট বলেন, আমাদের চলচ্চিত্রটি ওহাইয়ো ও চীন-এর জীবন নিয়ে নির্মিত হয়েছে। কিন্তু এটা যে কোনো জায়গারও হতে পারত, যেখানে মানুষ ইউনিফর্ম পরে ঘড়ির কাঁটার সঙ্গে দৌড়ায় শুধুমাত্র পরিবারের উন্নত জীবনের জন্য।

২০১৮ সালে হাইয়ার গ্রাউন্ড প্রোডাকশন প্রতিষ্ঠা করেন ওবামা দম্পতি। একই বছর অনলাইন ভিডিও স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্সের সঙ্গে কয়েক বছর ধরে কনটেন্ট সরবরাহের চুক্তিও করে এই সংস্থা।

সাবেক আমেরিকান প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি ২০১৯ সালে সানডান্স ফেস্টিভালে ‘আমেরিকান ফ্যাক্টরি’ পরিবেশন করেন। সেখানে এটি পরিচালনা পুরস্কার জিতেছিল। ছবিটি আগস্টে নেটফ্লিক্সে মুক্তি পায়। ওই বছর তাদের ‘হাইয়ার গ্রাউন্ড প্রোডাকশন কোম্পানী’ ছবিটি ক্রয়ের অফার দেয়।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল