ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৪ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

২৩ এপ্রিল থেকে ভোটার হালনাগাদ শুরু

ফেনীর হালচাল

প্রকাশিত: ৯ এপ্রিল ২০১৯  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে স্থগিত ভোটার তালিকা হালনাগাদ আগামী ২৩ এপ্রিল থেকে শুরু হবে। সোমবার নির্বাচন কমিশনের কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ইসির অতিরিক্ত সচিব মুখলেছুর রহমান বলেন, আগামী ২৩ এপ্রিল থেকে সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হবে। এ বিষয়ে আজকের কমিশন সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এ বিষয়ে শিগগিরই লিখিত চিঠি জারি করা হবে।

এবার ২০০১, ২০০২, ২০০৩ ও ২০০৪ সালের পহেলা জানুয়ারি জন্ম এমন নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। এরমধ্যে ২০০১ ও ২০০২ সালের জানুয়ারিতে যাদের জন্ম, তাদের নাম ২০২০ সালে প্রকাশিত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। বাকিদের শুধু তথ্য সংগ্রহ করে রাখা হবে। পরবর্তীকালে বয়স ১৮ পূর্ণ হলে, তাদের নাম ভোটার তালিকায় যুক্ত করা হবে।

এর আগে সোমবার বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে ইসির কমিশন সভা শুরু হয়। এতে ইসির চার কমিশনার, ইসি সচিবসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। সভায় ভোটার তালিকা হালনাগাদকরণ ছিল মিটিংয়ের প্রথম এজেন্ডা।

এছাড়াও ইসি সচিবালয় ও এনআইডি শাখার জনবল সৃজন এবং স্মার্ট কার্ড সংক্রান্ত বিষয়ে ফ্রান্সের প্রতিষ্ঠান ওবার্থের সঙ্গে চুক্তি বাস্তবায়নে করনীয় এবংবিবিধ বিষয় মিটিংয়ের এজেন্ডায় ছিল। তবে সব কয়টি বিষয়ে সভায় সিদ্ধান্ত নিতে না পারায় আগামী ১০ এপ্রিল সভাটি আবারো হবে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল