ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

করোনার সব তথ্য জানাবে শাহানুলের `করোনা অ্যালার্ট` অ্যাপ

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

অ্যাপেই পাওয়া যাবে করোনাভাইরাসের সব তথ্য। এই অ্যাপটি তৈরি করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক শিক্ষার্থী ড. মুহাম্মদ শাহানুল ইসলাম ও তার দল। 
অ্যাপটিতে যা আছে:

এই অ্যাপটিতে দেশি-বিদেশি সব পত্রিকার করোনা সম্পর্কিত খবর, করোনার উপর প্রশিক্ষণ, গুজব সম্পর্কে জানা, সাহায্য পাওয়ার বিভিন্ন উপায়, করোনা আক্রান্তের মানচিত্র লিঙ্ক, করোনা নিয়ে গবেষণা সমূহ, করোনার সতর্কতাসমূহসহ আরো রয়েছে অনেক কিছু।

অ্যাপটির উদ্যোক্তা ড. শাহানুল ইসলাম বলেন, যদি উপযুক্ত স্পন্সর পাওয়া যায় তবে অ্যাপটিকে আরো অনেক উন্নত করা সম্ভব বলে মনে করি। করোনার কারণে গুগলের রিভিউয়ের কাজ ধীর গতি। এ কারণে অ্যাপটি গুগল প্লে স্টোরেতে পাওয়ার জন্য সাতদিন অপেক্ষা করতে হবে। যারা সরাসরি ডাউনলোড করতে এই ওয়েবসাইটে ডাউনলোড লিংকঃ https://helptuner.com/corona/ গেলেই হবে। 

'ফেসবুক পেজ' করোনা অ্যালার্ট থেকেও ডাউনলোড করা যাবে অ্যাপটি। 

অ্যাপ তৈরিতে ড. মুহাম্মাদ শাহানুল ইসলামকে সহযোগিতা করেছেন তার গ্রুপ মেম্বার অ্যান্ড্রয়েড প্রোগ্রামার আইসিটি পদক বিজয়ী সাজ্জাদ হোসাইন। এছাড়া ওয়েবডেভলপার হিসেবে ছিলেন আব্দুর রাজ্জাক হাসান এবং হোস্টিং সমন্বয়ক হিসেবে ছিলেন মাহমুদুল হাসান।

ড. মুহাম্মদ শাহানুল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্য ও সমুদ্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমুদ্রবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করে উচ্চ শিক্ষার জন্য চীনে পাড়ি জমান। চীনের তিয়ানজিন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে মৎস্য ও সমুদ্রবিজ্ঞান বিষয়ে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে মাছের খাবারের ক্যালকুলেটর, বিডি ফিশপিডিয়া, সমুদ্রবিজ্ঞান অভিধান, দিবস সমগ্র মোবাইল অ্যাপ ইত্যাদি।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল