ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

‘সমন্বিত ভর্তি পরীক্ষায় সবাই রাজি’

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকা, জাহাঙ্গীরনগর ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় প্রথমে রাজি না থাকলেও এবার সমন্বিত ভর্তি পরীক্ষায় রাজি হয়েছেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বা ইউজিসি। ফলে আগামী শিক্ষাবর্ষ থেকেই বিশ্ববিদ্যালয় পর্যায়ে সমন্বিত ভর্তি পরীক্ষার আয়োজন করা হবে। 

ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ বলেন, ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকেই দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে একযোগে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যে বিশ্ববিদ্যালয়গুলো প্রথমে রাজি ছিল না, তারাও এখন মত দিয়েছে। 

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে বুধবার কমিশনে অনুষ্ঠিত এক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ ১২টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ইউজিসি সদস্যরা উপস্থিত ছিলেন। 

ইউজিসি চেয়ারম্যান বলেন, মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকেই সমন্বিত ভর্তি পরীক্ষা নিয়ে কাজ শুরু হবে। এ কার্যক্রম এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয়কে সহযোগিতা করবো। শিক্ষার্থী ও অভিভাবকদের হয়রানি লাঘব করতে হলে সমন্বিত ভর্তি পরীক্ষা ছাড়া আর কোনো উপায় নেই। 

সমন্বিত ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে বিভিন্ন কমিটি গঠন করা হবে। ভর্তি পরীক্ষা, পদ্ধতিসহ বিভিন্ন বিষয় যথাসময়ে জানানো হবে বলেও জানান তিনি।

ইউজিসির এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে এখনই কোনো মন্তব্য করতে রাজি হয়নি ঢাকা বিশ্ববিদ্যালয়। 

ঢাবির উপাচার্য আখতারুজ্জামান বলেন, এ সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কমিটি নেবে। তবে সমন্বিত ভর্তি পরীক্ষায় কোনো ‘অসুবিধা’ থাকবে না বলে ডেইলি বাংলাদেশের কাছে মন্তব্য করেন তিনি।

এদিকে মঞ্জুরি কমিশনের সভায় সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষেই বক্তব্য দিয়েছেন আখতারুজ্জামান। ইউজিসির একাধিক সূত্র ডেইলি বাংলাদেশকে এ খবর নিশ্চিত করেছে। ইউজিসির চাওয়ায় জাবি এবং বুয়েটও কোনো দ্বিমত করেনি।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল