ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

করোনা মোকাবিলায় একসঙ্গে কাজ করতে পররাষ্ট্রমন্ত্রীকে চিঠি পম্পেও’র

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস মোকাবিলায় একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও চিঠি দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেনকে।

সোমবার ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে পম্পেও’র পাঠানো চিঠি হস্তান্তর করেন।

চিঠিতে মহামারি করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রস্তুতির প্রশংসা করেন পম্পেও এবং যুক্তরাষ্ট্রের নাগরিকদের নিজ দেশে ফেরত পাঠানোর বিষয়ে সহায়তা করার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানান।

এসময় পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশের গৃহীত পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রদূত মিলারকে অবহিত করেন। এই মহামারি মোকাবিলায় যুক্তরাষ্ট্র সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

তৈরি পোশাক শিল্পসহ বাংলাদেশের অন্যান্য খাতে করোনাভাইরাসের কারণে কী কী প্রভাব পড়েছে সেই সম্পর্কেও রাষ্ট্রদূতকে অবহিত করেন ড. মোমেন।  যুক্তরাষ্ট্রের বাজারে বাংলাদেশের তৈরি পোশাকের বিষয়ে সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন এসময় মার্কিন রাষ্ট্রদূতকে জানান, বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরী বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। তাকে ফেরত আনার জন্য যুক্তরাষ্ট্র সরকারের সহায়তা চান।

রোহিঙ্গা সমস্যা সমাধানে সহায়তা চাইলে রাষ্ট্রদূত তার দেশের সহায়তা অব্যাহত রাখার বিষয়টি নিশ্চিত করেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল