ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ব্যবহৃত মাস্ক-পিপিই ধুয়ে বিক্রি, বিএনপি নেতার ২ বছরের জেল

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

 বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে চাহিদা বেড়েছে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভসের। এসব পণ্য বিক্রিও হচ্ছে চড়া দামে। এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী দেশের বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহার করা মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস সংগ্রহ করে সেগুলো ধুয়ে ফের বাজারে বিক্রি করছেন। এমন অভিযোগে রাজধানীর ভাটারা বালুর মাঠ এলাকায় অভিযান চালায় র‌্যাব।

অভিযানে মনির হোসেন নামে এক বিএনপি নেতাকে আটক করে ২ বছর কারাদণ্ড দেওয়া হয়। এসময় দুই ট্রাক পরিমাণ মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস উদ্ধার করা হয়। মনির ভাটারা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক।

এসব ব্যবহৃত পণ্য দেশে করোনা ঝুঁকি আরও বাড়াচ্ছে বলে জানায় র‌্যাব।

শুক্রবার (২৪ এপ্রিল) রাত ১০টার দিকে ভাটারা এলাকায় এমন একটি গোডাউনের সন্ধ্যান পায় র‌্যাব। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

সারওয়ার আলম বলেন, আমাদের কাছে খবর ছিল বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহৃত মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই সংগ্রহ করে একটি চক্র মজুদ করছে। পরে সেগুলো ধুয়ে আবার বাজারে ছাড়ছে। এমন খবরে ভাটার থানা এলাকায় অভিযান চালানো হয়। গোডাউন থেকে মনির হোসেনকে আটক করে ২ বছর সাজা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, চক্রটি এগুলো পরিষ্কার করে মিটফোর্ডে নিয়ে বিক্রি করছিল। ব্যবহৃত এসব পণ্যই পরে বাজারে যাচ্ছে। অভিযানে দুই ট্রাকের বেশি মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই পেয়েছি।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল