ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

দেশে উপসর্গ ছাড়াই ৪ জনের করোনা শনাক্ত

ফেনীর হালচাল

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে বগুড়ায় ফেরা চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে তাদের একজনেরও জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট কিংবা পাতলা পায়খানার মতো উপসর্গ ছিল না। আক্রান্তদের মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়েছে।

বগুড়ার সিভিল সার্জন গউসুল আজিম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে এসেছিলেন বলে সন্দেহবশত তাদের নমুনা পরীক্ষা করা হয়েছিল।

লক্ষণ না থাকার পরও করোনা শনাক্ত হওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে সিভিল সার্জন বলেন, ‘এ রকম হলে করোনাভাইরাস শনাক্তে পরীক্ষা করতে হিমশিম খেতে হবে।’ এ সময় আয়ারল‍্যান্ডে করোনাভাইরাসে আক্রান্তদের অর্ধেকেরই উপসর্গ না থাকার পরিসংখ্যান তুলে ধরেন তিনি।

জানা গেছে, মোহাম্মদ আলী হাসপাতালের আগে থেকে করোনাভাইরাসে আক্রান্ত একজন আছেন। তিনি বগুড়ার আদমদীঘি উপজেলার এবং ঢাকা মহানগর পুলিশে কনস্টেবল হিসেবে কর্মরত। গত বৃহস্পতিবার করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তাকে আইসোলেশনে নেওয়া হয়। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হলো পাঁচজনের।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার করোনাভাইরাস শনাক্ত চারজনের মধ্যে সারিয়াকান্দি উপজেলার এক দম্পতি আছেন। ২৫ বছর বয়সী স্বামী নারায়ণগঞ্জ শহরের একটি বেসরকারি রোগ নির্ণয় কেন্দ্রে চিকিৎসকের সাহায্যকারী হিসেবে কাজ করেন। আর তার ২০ বছর বয়সী স্ত্রী একজন গৃহিণী।

আক্রান্ত আরেকজনের বাড়ি সোনাতলা উপজেলায়। ৪৫ বছর বয়সী ওই নারী সম্প্রতি ঢাকা থেকে ফিরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া আদমদীঘির সান্তাহার শহরের ২৮ বছর বয়সী সিএনজিচালিত অটোরিকশার চালক নারায়ণগঞ্জ থেকে ফিরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি ও বিস্তার রোধে বগুড়া জেলা মঙ্গলবার বিকেল থেকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। বগুড়ার জেলা প্রশাসক এক গণবিজ্ঞপ্তি জারির মাধ্যমে এই ঘোষণা দেন। লকডাউন ঘোষণার ফলে এ জেলায় কেউ প্রবেশ কিংবা জেলা থেকে বের হতে পারবেন না। জেলার ভেতরে আন্তঃজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা থাকবে।

সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য সংগ্রহ, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং সেবা, ওষুধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন, কর্মী এই লকডাউনের বাইরে থাকবে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল