ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৬ ১৪৩০

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪৫

করোনা নিয়ে গুজব ছড়িয়ে গ্রেফতার বিএনপিপন্থী কলেজ শিক্ষক

ফেনীর হালচাল

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে নওগাঁ জেলার আত্রাই উপজেলার বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের প্রভাষক জাকিরুল ইসলামকে (৪২) গ্রেফতার করেছে নওগাঁ সদর মডেল থানা পুলিশ। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ ও সাধারণ মানুষের মনে ভীতি ও আতঙ্ক ছাড়ানোর দায়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) দুপুরে শহরের উকিলপাড়া এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। জাকিরুল ইসলাম রাজশাহীর বাগমারা উপজেলার জিয়ান্দপাড়া গ্রামের ইয়াকুব আলীর ছেলে।

নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ) রাকিবুল আক্তার জানান, গত ৫ এপ্রিল করোনাভাইরাস নিয়ে নিজের ফেসবুকে ইউটিউবের একটি লিংক শেয়ার করেন তিনি। ওই ভিডিওতে দেখানো হয়েছে, লকডাউনের ফলে খাবার না পেয়ে একই পরিবারের মা, মেয়ে, ছেলেসহ পরিবারের সবাই আত্মহত্যা করেছে। এমন ভিত্তিহীন খবর প্রচারের দায়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জাকিরুল ইসলাম দীর্ঘদিন যাবত বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তিনি একজন শিক্ষক হওয়ায় সাধারণ মানুষের সরলতার সুযোগ নিয়ে এর আগেও তিনি তার নিজ এলাকাতেও নানা অপপ্রচার চালিয়েছে এবং বিএনপির এজেন্ডা বাস্তবায়নে এই ধরনের জঘন্য কাজ করেছেন। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে তার সখ‌্যতা ভালো হওয়ায় এ বাবদ তিনি উৎকোচ পেতেন বলেও একটি সূত্র জানিয়েছে। সম্প্রতি তিনি বিভ্রান্তি ছড়াতে নানা ভুল তথ‌্য সম্বলিত ভিডিও তৈরি করেছেন। যা মানুষের মনে আতঙ্ক ও বিভ্রান্তি ছড়াচ্ছে। এমন অপপ্রচারের জন‌্য এলাকাবাসী তার দৃষ্টান্তমূলক শাস্তি চায়।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল