ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ০১ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ১৬ ১৪৩০

  • || ১৭ জমাদিউল আউয়াল ১৪৪৫

ফেনীতে ৯৬১ বিদেশ ফেরত হোম কোয়ারেন্টিনে

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

নভেল করোনা (কেভিট-১৯) ভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনীতে গত ২৪ ঘন্টায় ফেনীতে হোম কোয়রেন্টিনে গিয়েছে ৩৪ জন বিদেশ ফেরত । জেলায় মোট ৯৬১ বিদেশ ফেরত বর্তমানে হোম কেয়ারেন্টিনে রয়েছে, তাদের সাথে হোম কেয়ারেন্টিনে রয়েছে তাদের পরিবারের সদস্যরাও।
অপরদিকে গত ২৪ ঘন্টায় হোম ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ৪৭ জনের। এ পর্যন্ত মোট ৩২৪ জনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে। যেসব বিদেশ ফেরতদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে তাদেরকে মৌখিক ছাড়পত্র দিয়ে পর্যবেক্ষনে রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
ফেনী জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার তাহসিন নুর অমি আজ শনিবার বেলা ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেন। 
জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন বলেন, বিমান বন্দরের তথ্যানুযায়ী জেলায় এ র্পযন্ত ৫৩০০ জনের বেশী প্রবাসীবাড়ি ফিরেছেন।   তিনি জানান, কোয়ারেন্টিনে থাকা সকলকে নিবিড়পর্যবেক্ষনে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ বিভাগ।
কোয়ারেন্টাইনে থাকা লোকদের পর্যবেক্ষন করছেন স্বাস্থ বিভাগেরস্বাস্থ্যকর্মী। এদের কোন তথ্য না থাকায় তাদেরকে হোম কোয়রেন্টাইনের আওতায় আনাসম্ভব হচ্ছেনা। ইমিগ্রেশন থেকে যে তথ্য দেয়া হয়েছে সে ঠিাকান অনুযায়ী তাদেরকেপাওয়া না যাওয়ায় হোমকোয়ারেন্টাইন দেয়া সম্ভব হচ্ছে না।  
এরবাইরে জেলা প্রশাসন এবং স্থানীয় চেয়াম্যান মেম্বারদেরও দায়িত্ব দেয়া হয়েছেদেখা-শুনা করার জন্য। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষন করছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন মানার নির্দেশনাদেয়া হয়েছে। যারা এ নির্দেশনা মানবেনা না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।তবে কোয়ারেন্টিনে থাকা লোকজনের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের পরিচয় গোপন করা হয়েছে।
জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান জানান, প্রবাসী অধ্যুষিত ফেনীতে করোনা ভাইরাস সংক্রামন ঠেকাতে নানা উদ্যোগ নেয়া হয়েছে। এখানকার জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের মাধ্যমে প্রবাস ফেরৎদের হোম কোয়ারেন্টাইন পালনে বাধ্য করা হচ্ছে।
এদিকে মাঠে রয়েছে সেনা বাহিনী। তারা বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিনে থাকা এবং সকল জন সাধারণকে সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করেছেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল