ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

করোনা আতঙ্কে প্রবাসী স্বামীকে রেখে বাবার বাড়ি চলে গেল স্ত্রী!

ফেনীর হালচাল

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

প্রবাসী অধ্যুষিত ফেনীর ছাগলনাইয়ায় গত কয়েকদিনে ইউরোপ ও মধ্যপ্রাচ্য থেকে ৪শ ৮৫ জন প্রবাসী এলাকায় এলেও ২শ ৫০ জন প্রশাসনের নজরে হোম কোয়ারেন্টাইনে থাকলেও বাকিদের খোঁজ মিলছে না। এদিকে করোনা আতঙ্কে প্রবাসী স্বামীকে রেখে বাবার বাড়ি চলে গেল স্ত্রী!

জানাগেছে, প্রবাসীরা বাড়িতে আসার পর দিন থেকে বিভিন্ন এলাকায় প্রকাশ্যে হাট-বাজারসহ লোকালয়ে ঘোরাঘুরি ও মেলামেশার কারণে এলাকাবাসীর মধ্যে উদ্বেগ দেখা গেছে। এই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকায় মাইকিং করা হয়েছিল। গত ৪৮ ঘন্টায় পুলিশ, জনপ্রশাসন ও জনপ্রতিনিধি তৎপরতায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ২শ ৫০ জনকে হোম কোয়ান্টাইনে রাখা সম্ভব হয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গেছে। বাকিদের খোঁজ নেয়া হচ্ছে। এর মধ্যে ইতালি, স্পেন, জার্মানী, কুয়েত, সৌদি আরব, কাতার, আবুদাবি, ভারতের থেকে আসা প্রবাসী বেশি বলে জানাগেছে। তবে তাদের মধ্যে আক্রান্ত রয়েছেন কিনা তা জানা যায়নি। এদিকে করোনা ভাইরাস আতঙ্কে ইউরোপের একটি দেশ থেকে ছাগলনাইয়ায় আসা প্রবাসী স্বামীকে রেখে স্ত্রী বাবার বাড়িতে চলে যাওয়ার খবর দিয়েছেন ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহম্মদ। তবে তিনি পরিচয় জানাতে রাজি হননি।

বৃহস্পতিবার দুপুরে ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহেরের সভাপতিত্বে করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকার লক্ষে জনসচেনতা ও করণীয় ঠিক করতে প্রশাসন, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। অন্যদের মধ্যে ছাগলনাইয়া পৌরসভার মেয়র মোহাম্মদ মোস্তফা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিহাব উদ্দিন রানা, ওসি মেজবাহ উদ্দিন আহম্মদ, ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জুলেখা শিল্পি, বিআরডিবির চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব, পাঠাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল হায়দার চৌধুরী জুয়েল, রাধানগর ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান রবিউল হক মাহবুব, মহামায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গরীব শাহ হোসেন বাদশা, উপজেলা জাসদের সভাপতি আবদুল হাই, ছাগলনাইয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসান বক্তব্য রাখেন। সমাবেশে পাঁচটি ইউনিয়ন ও পৌরসভার মেয়র, চেয়ারম্যান,সদস্যবৃন্দ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান সোহেল চৌধুরী বলেছেন, কষ্ট হলেও নিজের ও দেশের মানুষের স্বার্থের কথা বিবেচনা করে প্রবাসীভাইদের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে, উপজেলায় ওয়াজ মাহফিল, বিয়েসাদিসহ সবধরণের সভা-সমাবেশ না করতে উপজেলাবাসীর প্রতি আহবান জানানো হয়েছে। প্রয়োজনের অতিরিক্ত খাদ্যদ্রব্য না কিনতে উপজেলাবাসীর প্রতি আহবান জানিয়ে এ বিষয়ে প্রশাসন ও জনপ্রতিনিধিদের নজরদারির আহবান করেছেন তিনি। ঈমানী শক্তিতে বলিয়ান হয়ে ইসলামের নিয়মিত চর্চা ও চিকিৎসাবিধি মেনে চলার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ করেছেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল