ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

যুবলীগের কর্মসূচি ঘোষণা করলেন সাংসদ নিজাম উদ্দিন হাজারী

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে ফেনী জেলা যুবলীগের কর্মসূচি ঘোষণা করেছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। সোমবার বিকালে পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত এক সভায় গৃহীত কর্মসূচির তালিকা সম্বলিত একটি পুস্তিকা ও পোস্টার উন্মোচন করেন সাংসদ।
জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও দাগনভূঁঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজের পরিচালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্লাহ বিকম, পৌর আওয়ামী লীগের সভাপতি আয়নুল কবির শামীম।
এসময় ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ, এ দেশের মানুষ নিরাপদ। তিনি যতদিন ক্ষমতায় থাকবেন, ততদিন বাংলার মানুষ নিরাপদে থাকবে।’
যুবলীগের গৃহীত কর্মসূচি যথাযথভাবে পালনে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে নিজাম উদ্দিন হাজারী বলেন, জেলা যুবলীগ আজকে যে কর্মপরিকল্পনা ঘোষনা করেছে তা যদি আন্তরিকতার সাথে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের তৃণমূলের প্রতিটি ইউনিট যথাযথভাবে পালন করে, তাহলে ফেনী জেলা যুবলীগ দেশের সেরা একটি ইউনিট হতে পারবে।
জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন জানান, মুজিব জন্মশতবর্ষের উৎসবকে প্রেরণায় রূপান্তর করতে ২০২০ সালের ১৭ই মার্চ হতে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালিত হবে। চলতি বছরের মার্চ মাসে মুজিব জন্মশতবার্ষিকী, গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবসে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পালনের কর্মসূচি দেয়া হয়েছে। কর্মসূচির মধ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, স্বেচ্ছায় রক্তদান, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি উল্লেখযোগ্য।

এছাড়াও কর্মসূচির মধ্যে বছরের বঙ্গবন্ধুর জীবনী নিয়ে পথনাটক, বঙ্গবন্ধুর জুলিও কুরী শান্তি পদক প্রাপ্তি উপলক্ষ্যে আলোচনা সভা, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, মাসব্যাপী ওয়ার্ড পর্যায়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা, বিভিন্ন শোকাবহ দিনগুলোতে শোকসভা, ইউনিয়ন পর্যায়ে প্রতিনিধি সভা, বিভিন্ন সময়ে একাধিক ক্রীড়া প্রতিযোগিতা, জেলাব্যাপী পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম, গরীব, অসহায় ও দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, বৃক্ষরোপণ, যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আনন্দ র‌্যালি, গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ ইত্যাদি উল্লেখযোগ্য।
জেলা যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব জানান, সংগঠনের কর্মকান্ডকে বেগবান করতে, কর্মীদের উদ্যোমী শক্তিকে আরও বেশি গতিশীল করতে, মুজিববর্ষের বছর জুড়ে ফেনী জেলা যুবলীগ মাঠ পর্যায়ে এসব কর্মসূচি পালন করবে। আমাদের কর্মসূচিতে যুব শক্তি তৈরির লক্ষ্যে একাধিক কর্মসূচির পরিকল্পনা রয়েছে। তিনি জানান, মুজিববর্ষে অসহায় যুবলীগ কর্মীদের বাসস্থান নির্মাণ করে দেয়া হবে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল