ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হঠাৎ সুর বদল বঙ্গবীর কাদের সিদ্দিকীর, নেপথ্যের কারণ কী?

ফেনীর হালচাল

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার যখন নিরলসভাবে কাজ করছে জননিরাপত্তায়, তখন নিজের সুবিধা আদায়ে ব্যস্ত কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম। সম্প্রতি তিনি প্রমাণিত দুর্নীতি মামলায় ২৫ মাস ধরে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিতে সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। এরপর থেকেই রাজনৈতিক অঙ্গণে গুঞ্জন উঠেছে, তবে কী স্বার্থ চরিতার্থের আশায় খালেদা জিয়া ও তারেক রহমানের অনুকম্পা পেতে চাইছেন কাদ্দের সিদ্দিকী? আর সে কারণেই তিনি দুর্নীতিবাজ একজন দলীয় নেত্রীর মুক্তিতে সরকার ও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন!

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, নিজের সুবিধা আদায়ের জন্য আবহাওয়ার মতো সিদ্ধান্ত বদল করেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। যারই অংশ হিসেবে এবার তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিতে তার মহানুভবতার কথা উল্লেখ করে প্রশংসা করেছেন। কিন্তু সে প্রশংসাতেও ছিল নিদারুণ খাদ মেশানো।

একটি জাতীয় দৈনিকে প্রকাশিত ওই লেখায় কাদের সিদ্দকী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক মাইলফলক। সরকার যতই বলুক, সবকিছু আইনের হাতে, আদালতের হাতে-তা কিন্তু নয়। আইন-আদালতের বাইরেও সরকারের হাতেও অনেক কিছু আছে বা থাকে। এ কাজটি মহামান্য রাষ্ট্রপতিকে দিয়েও করানো যেত। তা করা হয়নি। প্রধানমন্ত্রী করেছেন। মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়েছেন।

তিনি আরো বলেন, এমন সিদ্ধান্তের জন্য সাহসের দরকার, বুকের পাটার দরকার। যেটা বঙ্গবন্ধুর ছিল। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনারও আছে। শেষ পর্যন্ত বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন। এ সিদ্ধান্তের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা ইতিহাসের পাতায় হাজার বছর আলোচনায় থাকবে।

তার এই কথার প্রেক্ষিতে দেশের রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, ক্ষমতাসীন সরকারের উন্নয়নযজ্ঞে বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দলগুলো খুব ঈর্ষান্বিত। এ কারণে তারা বিভিন্নভাবে চেষ্টা করে যাচ্ছে সরকারের অমঙ্গল সাধনের। বঙ্গবীর কাদের সিদ্দিকী তাদেরই একজন। তিনি নিজেকে অতি বুদ্ধিমান ভেবে ‘এক ঢিলে দুই পাখি’ মারার মতো করে প্রধানমন্ত্রীর প্রশংসা করে সহানুভূতি দেখালেন দুর্নীতিবাজ বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রতি। যাতে হাসিল হয় নিজের উদ্দেশ্য। এ থেকে সহজেই অনুমেয়, তার রাজনৈতিক ও ব্যক্তি আদর্শ কতোটা অস্বচ্ছ ও কপট প্রকৃতির।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল