ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সোনাগাজীতে লকডাউনের নামে চাঁদাবাজির অভিযোগ

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকির এড়ানোর লক্ষ্যে সোনাগাজী উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লা ও গ্রামীণ বেশ কয়েকটি সড়কে লকডাউনের নামে স্থানীয় কিছু যুবকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগীদের বেশির ভাগ সিএনজি চালিত ও ব্যাটারি চালিত অটোরিকশা চালক। তবে কিছু কিছু সড়কে ভ্যান চালকেও চাঁদা দিতে হয়েছে।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্র জানায়, সরকারি ভাবে করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও মানুষের গণজমায়েত নিষিদ্ধ করার পর থেকে উপজেলার মতিগঞ্জ , চর চান্দিয়া, বগাদানা, মঙ্গলকান্দি, পৌরসভা, সদর ও আমিরাবাদ ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রবেশ পথের সড়কে বাঁশ ও গাছ ফেলে স্থানীয় লোকজন স্বেচ্ছায় নিজেদের লকডাউন করেছে।

তবে প্রশাসনের পক্ষ থেকে সড়ক গুল্ োথেকে বাঁশ ও গাছের গুটি সরি ফেলার কথা বলা হলেও অনেক এলাকায় তা রয়ে গেছে। স্থানীয় বাসিন্দারা তাঁদের নিজেদের উদ্যোগে গ্রামীণ সড়কে বাঁশ ও গাছের গুটি ফেলে এলাকায় মানুষের যাতায়ত সীমিত ও বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করেছে। কিন্তু এ অঘোষিত লকডাউনকে পুঁজি করে এক শ্রেণির কিছু অসাধু যুবক ওই সব সড়কে চলাচলকারী সিএনজি অটোরিকশা থেকে ১০-২০টাকা করে চাঁদা আদায় করছে।

অটোরিকশা চালকরা জানায়, সোনাগাজী-বহদ্দারহাট সড়ক,কাশ্মীরবাজার সড়ক, মতিগঞ্জ- কাশ্মীর বাজার, ভোয়াগ, স্বরাজপুর, জমদার বাজার- মোহাম্মদপুর সড়ক, সোনাপুর- কমান্ডার বাজার, মনগাজী- তেমুহনী সড়ক, তাকিয়া বাজার- আড়কাইম সড়কসহ আরও বেশ কয়েকটি সড়কে গত ৪-৫দিন ধরে ১০-২০ টাকা করে চাঁদাবাজি করছে। তবে পুলিশ দেখলে তাঁরা সরিয়ে পড়ে।

সোনাগাজী পৌর শহরের সিএনজি চালক আবুল কালাম বলেন, বৃহস্পতিবার দুপুরে তিনি যাত্রী নামিয়ে দিয়ে বহদ্দার হাট এলাকা থেকে ফেরার পথে পৌরসভার চর গনেশ এলাকায় আসলে কয়েকজন যুবক গাড়ি থামাতে সংকেত দেয়। গাড়ি থামানোর পর তার কাছ থেকে ২০ টাকা নেওয়া হয়। যুবকরা তাকে জানায়, সড়কটি লকডাউন ছিল। তারা প্রশাসনকে ম্যানেজ করে সড়কটি খুলে দিয়েছেন। এতে তাদের কিছু টাকা খরচ হয়েছে।

কাশ্মীর বাজার এলাকার সিএনজি চালক নুর মোহাম্মদ বলেন, কাশ্মীর বাজার থেকে মতিগঞ্জ যেতে ভোয়াগ এলাকায় কয়েকজন যুবক তার কাছ থেকে ২০ টাকা চাঁদা নিয়েছে।

উপজেলার মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রবিউজ্জামান বলেন, তার ইউনিয়নের কোন সড়কে গাড়ি থেকে চাঁদাবাজির বিষয়ে তাকে কেউ জানায়নি। তবে সুনিদিষ্ট অভিযোগ পেলে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো: সাইফুদ্দিন বলেন, কোন সড়কে চাঁদাবাজির বিষয়ে পুলিশের কাছে কোন তথ্য নেই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। যে সব এলাকায় সড়কে বাঁশ ও গাছ ফেলা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সেগুলো সরিয়ে ফেলার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদেরকে বলা হয়েছে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল