ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত খালেদার, তারেকপন্থীদের ‘চওড়া হাসি’!

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ তথা মুজিববর্ষে সরকারের মহানুভবতায় শর্ত সাপেক্ষে বুধবার (২৫ মার্চ) মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তির পর তিনি সিদ্ধান্ত নিয়েছেন, ভবিষ্যতে আর রাজনীতি করবেন না। কারণ তার রাজনীতি করার মনোবল দল ও পরিবার নষ্ট করে দিয়েছে। কারাভ্যন্তরে থাকার এই দীর্ঘ সময়েও তাকে মুক্ত করতে লক্ষণীয় কোন উদ্যোগ নেয়নি তারা। বরং সুযোগ খুঁজেছে তার মুক্তির ইস্যুকে কেন্দ্র করে কিভাবে নিজেদের ফায়দা হাসিল করা যায়। খালেদার রাজনীতি ছাড়ার খবরে দলের একাংশের ‘মন খারাপ’ হলেও ‘চওড়া হাসি’ হাসছেন তারেকপন্থী নেতাকর্মীরা।

বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, দুর্নীতি মামলায় দুই বছরেরও বেশি সময় ধরে কারাভ্যন্তরে ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কিন্তু এই দীর্ঘ সময়েও তার মুক্তিতে দল ও পরিবারের পক্ষ থেকে দৃশ্যমান কোন পদক্ষেপ নেয়া হয়নি। এমনকি তার আইনি লড়াইয়ে নিয়োজিত আইনজীবীরাও অনাগ্রহ দেখিয়ে পিছু হটেছেন। পরিস্থিতি আমলে নিয়ে খালেদা জিয়া স্বয়ং নিজেই দায়িত্ব নেন কারামুক্তির। বোন সেলিমা ইসলামকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সাক্ষাতের নামের কৌশলে ডেকে আইনজীবীর মাধ্যমে রাষ্ট্রপক্ষের কাছে আবেদন করেন দণ্ড মওকুফ ও কারামুক্তির। সরকার মহানুভবতার পরিচয় দিয়ে তাকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়। মুক্তির পর তিনি গুলশানের বাসভবন ফিরোজাতে ফিরে সিদ্ধান্ত নিয়েছেন, রাজনীতি থেকে অবসরের। আর এ খবরে আনন্দ উদযাপনে ব্যস্ত তারেকপন্থী নেতাকর্মীরা।

তারেকপন্থী একাধিক নেতা পরিচয় গোপন রাখার শর্তে   প্রতিবেদককে জানান, ম্যাডামের (খালেদা জিয়ার) বয়স হয়েছে। তাই কী দরকার আর রাজনীতি করার! এখন বাকী দিনগুলো ইবাদত করে কাটিয়ে দিলেই তো হয়। তাছাড়া তারেক রহমান খারাপ নেতৃত্ব দিচ্ছেন না। দলের নেতাকর্মীরাও তার প্রতি খুশি। তাই নেত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন, সেই সিদ্ধান্তকে সবাই সাধুবাদ জানায়।

এ ব্যাপারে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত বাড়িতে রেখে যতটা সম্ভব চিকিৎসা দেওয়া হচ্ছে বেগম জিয়াকে। তাছাড়া তিনি আগামী দিনে আর রাজনীতি না করার পক্ষে মত দিয়েছেন এবং বলেছেন, বিপদে তিনি দল ও পরিবার উভয়ের পরিচয় পেয়েছেন। পেয়েছেন সরকারের মহানুভবতাও। যার কারণে সার্বিক দিক বিবেচনা করে তিনি আপাতত রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল