ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

তিন পোল্ট্রি খামার মালিকের অর্থদন্ড

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

সোনাগাজীতে তিনটি পোল্ট্রি খামার মালিকের ৩০ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব উপজেলার আমিরাবাদ ও মঙ্গলকান্দি ইউনিয়নে অভিযান চালিয়ে এ অর্থদন্ডাদেশ প্রদান করে।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, খালের পানি ও পরিবেশ দূষণের পোল্ট্রি খামার মালিকদের একাধিকবার সতর্ক করা হয়েছিল। তারা পোল্ট্রির বর্জ্য ব্যবস্থাপনা না করে প্রবাহমান খালের পানি পোল্ট্রি খামারের বর্জ্য ফেলে খালের পানি ও পরিবেশের মারাত্মক ক্ষতি সাধন করে আসছে। এজন্য ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আমিরাবাদ ইউনিয়নে সফরপুর গ্রামের আজগর হোসেন ভূঞার ১০ হাজার টাকা ও জসিম উদ্দিনের ১০ হাজার টাকা এবং মঙ্গলকান্দি ইউনিয়নের মীর্জাপুর গ্রামের মো. লিটনের ১০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো জানান, উপজেলার আমিরাবাদ ও মঙ্গলকান্দি ইউনিয়নের দুইটি খালের পাশে শতাধিক পোল্ট্রি খামার গড়ে তুলেছে বিভিন্ন খামার মালিকরা। এর মধ্যে বেশ কয়েকজন খামার মালিক বায়োগ্যাস প্লান্ট নির্মাণের মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনা করলেও অধিকাংশ খামার মালিক বর্জ্য ব্যবস্থাপনা না করে খালের পানিতে বর্জ্য ফেলে আসছে। ফলে খালের পানির উৎকট গন্ধে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে স্থানীয়রা। এছাড়া কৃষির সেচ কাজে খালের পানিগুলো ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল