ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

করোনায়ও বাল্যবিয়ে, কনের দাদার দণ্ড

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

সারা বিশ্ব যখন করোনাভাইরাস নিয়ে দিশেহারা, দেশব্যাপী যখন সব ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তখনও সিরাজগঞ্জ সদরের সয়দাবাদ ইউপির কড্ডা সদানন্দপুর গ্রামে বাল্যবিয়ের আয়োজন থেমে নেই। এমন একটি বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে দিয়েছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। 
মো. আনিসুর রহমান জানান, বুধবার রাতে সিরাজগঞ্জ সদরের কড্ডা সদানন্দপুরে এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে অষ্টম শ্রেণিতে পড়ুয়া কনের বাড়িতে উপস্থিত হন। তখন ওই ছাত্রীর সঙ্গে বেলকুচি উপজেলার মুকুন্দগাতী গ্রামের রাজমিস্ত্রীর বিয়ের আয়োজন চলছিল। পরে ভ্রাম্যমাণ আদালতে কনের দাদাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। কনের মাকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে বুঝালে তিনি তার ভুল বুঝতে পারেন এবং তার মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে মুচলেকা দেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল