ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস

ফেনীর হালচাল

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

করোনা পরিস্থিতি মোকাবিলায় গ্রামীণ ব্যাংকের একাংশের মালিক ও বিতর্কিত নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসকে পাশে পায়নি বিএনপি। করোনা সংকটে দেশবাসীর জন্য ফান্ড গঠন করে বিএনপির হাতে তুলে দিতে অনুরোধ করা হলেও তা প্রত্যাখ্যান করেছেন ড. ইউনূস। বিএনপি নেতাদের বিশ্বাস করেন না তিনি, তাই প্রয়োজন হলে নিজ উদ্যোগে তিনি দেশবাসীর মাঝে ত্রাণ বিতরণ করবেন, তবুও বিএনপি নেতাদের হাতে অর্থ তুলে দিবেন না বলে জানা গেছে।

ড. ইউনূস ও একাধিক ঘনিষ্ঠ সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

একাধিক দায়িত্বশীল ঘনিষ্ঠ সূত্র বলছে, লন্ডনে অবস্থানকারী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ফোনে ড. ইউনূসের সাথে যোগাযোগ করেন। করোনা সংকটে জনগণের পাশে দাঁড়ানোর জন্য জরুরি ফান্ড ছাড় করতে ৩ এপ্রিল ড. ইউনূসকে ফোন দেন মির্জা ফখরুল। এসময় তিনি দেশ ও দশের সংকটে তাকে সহায়তার হাত বাড়িয়ে দিতেও অনুরোধ করেন। তার সিএসআর ফান্ড থেকে জরুরিভিত্তিতে অর্থ ছাড় করিয়ে বিএনপির হাতে তুলে দেয়ারও অনুরোধ করেন। যেহেতু তার বয়স হয়েছে তাই তার হয়ে বিএনপি এই কাজটি করতে চায়। কিন্তু ড. ইউনূস বিএনপি নেতার এমন প্রস্তাবে রাজি হননি। কারণ তিনি বিএনপি নেতাদের বিশ্বাস করেন না। তার দেয়া ত্রাণ যে লুটপাট হবে না, সেই গ্যারান্টি কে দেবে? সেই শঙ্কা থেকে তিনি মির্জা ফখরুলের প্রস্তাব ফিরিয়ে দেন। প্রয়োজনে তিনি নিজেই ত্রাণ বিতরণ করবেন বলেও মির্জা ফখরুলকে জানিয়ে দিয়েছেন।

এদিকে ড. ইউনূসের ঘনিষ্ঠ সূত্রের বরাতে জানা গেছে, কেবলমাত্র দুর্নীতি ও লুটপাটের শঙ্কা থেকে বিএনপির অর্থ সহায়তার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন ড. ইউনূস। বিএনপির রাজনৈতিক কর্মকাণ্ডের উপর আস্থা না থাকায় তিনি নিজেই প্রয়োজনে ত্রাণ বিতরণ করবেন তবুও তার অর্থ দুর্নীতিবাজদের হাতে তুলে দেবেন না।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল