ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বাড়ি লকডাউন, ডায়াগনস্টিক সেন্টারের সব কর্মচারী হোমকোয়ারেন্টাইনে

ফেনীর হালচাল

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

সোনাগাজীতে করোনা ভাইরাসে আক্রান্ত ডায়াগনস্টিক সেন্টারকর্মীর (৩৫) বাড়ি লকডাউন করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা। সোমবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব পৌরসভার ৩নং ওয়ার্ড উত্তর চরচান্দিয়া এলাকার ‘মিজান ম্যানশন’ বাড়িটি লকডাউন করেন। একই সাথে সোনাগাজী ক্লিনিক বন্ধের নির্দেশ দিয়ে সকল কর্মকর্তা-কর্মচারীদের হোমকোয়ারেন্টাইনে থাকতে বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, জেলা স্বাস্থ্য বিভাগ থেকে করোনা পজেটিভ হওয়ার তথ্য পেয়ে রাতেই উত্তর চরচান্দিয়া এলাকার ‘মিজান ম্যানশন’ বাড়িটি লকডাউন করা হয়। এতে করে ওই বাড়ির কোন সদস্য বাহিরে বের হতে পারবে না। একই সাথে নতুন কোন ব্যাক্তি ওই বাড়িতে প্রবেশ করতে পারবে না।

ইউএনও আরো জানান, আক্রান্ত ওই ব্যাক্তির কর্মস্থল সোনাগাজী ক্লিনিকের মালিকের সাথে রাতেই যোগাযোগ করে ক্লিনিকটি বন্ধ করে দেওয়া হয়েছে। একই সাথে ক্লিনিকের সকল কর্মকর্তা-কর্মচারিকে বাধ্যতামূলক হোমকোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

সোনাগাজী ক্লিনিকের স্বাত্ত্বধিকারী ডা. মো. নুর উল্লাহ জানান, পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ক্লিনিকের সকল কার্যক্রম বন্ধ থকবে। এই সময়ে কোন কর্মকর্তা-কর্মচারি ক্লিনিকে আসতে বারণ করা হয়েছে। একই সাথে সকলকে বাধ্যতামূলক হোমকোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এর আগে জেলা সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন জানান, সোমবার রাতে জেলার দ্বিতীয় করোনা পজেটিভ রোগী সনাক্ত করা হয়। আক্রান্ত ব্যক্তিকে মঙ্গলবার দুপুরে ফেনী ট্রমা সেন্টারে আইসোলেশানে আনা হবে। সেখানে রেখে তার চিকিৎসা দেয়া হবে। একই সাথে মঙ্গলবার আক্রান্ত রোগীর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

সিভিল সার্জন আরো জানান, ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ ২০ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাস পরীক্ষার জন্য ১৩৩ টি নমুনা সংগ্রহ করেছে। সংগৃহীত নমুনা পরীক্ষর জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে (Bangladesh Institute of Tropical & Infectious Diseases) তে পাঠানো হয়। এর মধ্যে সোমবার রাত পর্যন্ত ৯১টি নমুনার ফলাফল হাতে পেয়েছে। এদের মধ্যে ২ জনের ‘পজেটিভ’ ও ৮৯ জনের ‘নেগেটিভ’ রিপোর্ট এসেছে। গত ১৬ এপ্রিল পাঠানো ৯টি নমুনার রিপোর্ট সোমবার রাতে স্বাস্থ্য বিভাগের হাতে আসে। রিপোর্টের মধ্যে একজনের করোনা ‘পজেটিভ’ এসেছে। এখনও ১৭ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত প্রেরিত ৪২টি নমুনার ফলাফল অপেক্ষাধীন রয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল রাতে ফেনীর প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। গত ২৫ মার্চ ২৮ বছর বয়সী ওই যুবক ঢাকার মিরপুর থেকে ছাগলনাইয়ার নিজ গ্রামের বাড়িতে আসেন। তার জ্বর-শ্বাসকষ্ট দেখা দিলে ১৪ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডি পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে পরীক্ষার ফল পাওয়ার পর তার শরীরে করোনা ভাইরাস সংক্রমণ নি‌শ্চিত হয়। করোনা ভাইরাসে আক্রান্ত যুবক ঢাকার মিরপুরে একটি মোবাইল কোম্পানীতে চাকুরী করেন। বর্তমানে সে ফেনী ট্রমা সেন্টোরের আইসোলেশানে চিকিৎসাধীন রয়েছে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল