ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

নারায়ণগঞ্জ থেকে ব্যক্তিরা সোনাগাজীর বাড়িতে আসায় ২৫ টি বাড়ি লকডাউন

ফেনীর হালচাল

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

 

সোনাগাজী উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে গতকাল শনিবার চর মজলিশপুর,বগাদানা, মঙ্গলকান্দি,মতিগঞ্জ, সদর, আমিরাবাদ ও নবাবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় ঢাকা, নারায়নগঞ্জ ও চট্টগ্রাম থেকে আসা লোকজনের অন্তত ২৫টি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় সড়কে বাঁশ ও গাছের গুটি ফেলে স্থানীয় লোকজন স্বেচ্ছায় নিজেদের লকডাউন করে চলাচল সীমিত করা হয়। তবে পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও সোনাগাজীতে ছয়টি প্রবেশ পথে নিরাপত্তা চৌকি বসিয়ে যান চলাচল ও জনগনের সড়কে যাতায়ত সীমিত করা হয়েছে।

সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. সাইফুদ্দিন বলেন, গত দুইদিনে উপজেলার বিভিন্ন এলাকায় ঢাকা, চট্টগ্রাম ও নারায়নগঞ্জসহ দেশের বিভিনস্থান থেকে বেশকিছু লোক এসে অবস্থান করছে। স্থানীয় লোকজন ও ইউপি চেয়ারম্যানদের অভিযোগের ভিত্তিতে সরকারি নির্দেশনা মতে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে উপজেলায় অন্তত ২৫টি বাড়ি লকডাউন করা হয়েছে।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যানদেরকে সঙ্গে নিয়ে ওসব বাড়ির লোকজনের মধ্যে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ করা হয়েছে। কোন অবস্থাতে আগামী ১৪দিন তাঁদেরকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে।তিনি বলেন, পাশ্ববর্তী উপজেলা থেকেও যাতে করে কেউ সোনাগাজী উপজেলায় প্রবেশ করতে না পারে সে জন্যে সোনাগাজী- ফেনী সড়কে, মুহুরী প্রকল্প সেতুর উপর, সাহেবের ঘাট সেতু, কাজিরহাট, কুঠিরহাট কসবা এলাকায় ছয়টি প্রবেশ পথে নিরাপত্তা চৌকি বসিয়ে যান চলাচল সীমিত করা হয়েছে। এছাড়া উপজেলার নয়টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় আলাদা ভাবে পুলিশের পক্ষ থেকেও নিরাপত্তা চৌকি বসিয়ে মানুষের চলাচল ও যানবাহন তদারকি করা হচ্ছে।

উপজেলা বগাদানা ইউপি চেয়ারম্যান ইছহাক খোকন ও মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রবিউজ্জামান ও আমিরাবাদ ইউপি চেয়ারম্যান মো. জহিরুল আলম বলেন, করোনা পরিস্থিতিতে নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকা থেকে তাঁদের ইউনিয়নের কিছু বাড়িতে লোক আসার খবর পেয়ে তাঁরা গ্রাম পুলিশ নিয়ে বাড়ি বাড়ি গিয়ে তল্লাশী করে তাঁদের শনাক্ত করেছেন।

পরে প্রশাসনের মাধ্যমে বাড়িগুলো লকডাউন করে তাঁদেরকে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। তবে খাদ্যসামগ্রী শেষে হয়ে গেলে এবং কোন প্রয়োজন হলে তাঁরা বাড়ি থেকে বের না হয়ে মুঠোফোনে তাঁদেরকে জানাবে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল