ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সোনাগাজীতে করোনার সংক্রমণ ঠেকাতে চার এলাকায় লকডাউন

ফেনীর হালচাল

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  

সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের তিনটি ও চর চান্দিয়া ইউনিয়নের একটি এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে প্রবেশ পথের সড়কে বাঁশ ও গাছ ফেলে স্থানীয় লোকজন স্বেচ্ছায় নিজেদের লকডাউন করেছে।

বৃহস্পতিবার রাতে চর চান্দিয়া ইউপির মোহাম্মদপুর ও গতকাল শুক্রবার সকালে মতিগঞ্জ ইউপির স্বরাজপুর, ভাদাদিয়া ও ভোয়াগ এলাকায় গ্রামীণ সড়কে বাঁশ বেঁধে ও গাছ ফেলে চলাচল সীমিত করা হয়। এছাড়া উপজেলা আরও কয়েকটি এলাকায় স্থানীয় বাসিন্দারা তাঁদের নিজেদের উদ্যোগে গ্রামীণ সড়কে বাঁশ ও গাছের গুটি ফেলে এলাকায় মানুষের যাতায়ত সীমিত ও বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করেছে।

স্থানীয় এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞার কারণে দোকানপাট বন্ধ ও জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। গত দুদিন ধরে দেশের বিভিন্ন এলাকা থেকে লোকজন নিজ নিজ এলাকায় চলে আসছে। এই জন্যে মোহাম্মদপুর, স্বারাজপুর, ভাদাদিয়া ও ভোয়াগ এলাকায় আশপাশের লোকজনসহ সিএনজি চালিত অটোরিকশা চালকরা এ সড়কে এসে আড্ডা দেয়।

অনেকে পুলিশের ভয়ে যাত্রী নিয়ে গ্রামীন সড়ক দিয়ে গন্তব্যে পৌছে দিতে বিকল্প হিসেবে এ সকড়গুলো ব্যবহার করছে। এতে করে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এ জন্য স্থানীয় যুবকরা বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে বাঁশ বেঁধে নিজেদের লকডাউন করেছে। ভাদাদিয়া এলাকার একরামুল হক নামে একজন বাসিন্দা বলেন, দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শুধুমাত্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের লোকজন ব্যতীত তাঁদের এলাকায় অন্য কেউ প্রবেশ করতে পারবে না। এ জন্য তাঁরা বাঁশের সঙ্গে নোটিশ টাঙিয়ে দিয়েছেন।

উপজেলা বগাদানা ইউপি চেয়ারম্যান ইছহাক খোকন ও মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রবিউজ্জামান বলেন, করোনা পরিস্থিতিতে নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ইউনিয়নের কিছু বাড়িতে লোক আসার খবর পেয়ে তাঁরা গ্রাম পুলিশ নিয়ে বাড়ি বাড়ি গিয়ে তল্লাশী করছেন। এর আগে গত বুধবার পৌর শহরের তুলাতলী এলাকায় স্থানীয় শন্তিধারা সোস্যাল ক্লাবের পক্ষ থেকে তুলাতলী এলাকার প্রবেশ পথে বাঁশ দিয়ে নিজেদের লকডাউন করা হয়।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল