ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চিকিৎসক-নার্সদের তৈরি হচ্ছে গাউন

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

সোনাগাজীতে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক-নার্সদের টাকায় সেলাই করে ২০টি গাউন, মাস্কসহ নিরাপত্তা সরঞ্জাম বানানো হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা উৎপল দাশ বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে উপজেলায় র‌্যাপিড রেসপন্স দল, ব্যবস্থাপনা কমিটিসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে মোট ১০৪টি কমিটি গঠন করা হয়েছে। কিন্তু করোনাভাইরাস প্রতিরোধে হাসপাতালে চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যকর্মীদের কোনো প্রকার নিরাপত্তা ও সুরক্ষা সরঞ্জাম নেই। তাই হাসপাতালের ১৫ জন নার্স ও পাঁচজন চিকিৎসকের জন্য তাঁদের টাকায় ২০টি গাউন, মাথার ক্যাপ, চশমা, জুতা ও মাস্কসহ বিভিন্ন সরঞ্জাম সেলাই করে বানানো হচ্ছে। কিছু কিছু জিনিস বাজার থেকে কেনা হচ্ছে।
স্বাস্থ্য কর্মকর্তা বলেন, উপজেলায় বিদেশ ফেরত ৪১ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। হঠাৎ কোনো ব্যক্তির মধ্যে করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত তাঁর চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ ছাড়া সরকারিভাবে হাসপাতালের আবাসিক চিকিৎসকদের জন্য নিরাপত্তায় কিছু সরঞ্জাম পাওয়া গেছে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল