ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

ফেনী আলিয়া মাদরাসার হেফজখানার ভবন নির্মাণে ব্যবসায়ীর অনুদান

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

ফেনী আলিয়া কামিল মাদ্রাসার নুরানী ভবনের তৃতীয় তলায় হেফজ খানা নির্মাণের জন্য ১০ লাখ টাকা অনুদান দিলেন আল-ইসলাম ওভারসীজের চেয়ারম্যান জয়নাল আবেদিন জাফর। মঙ্গলবার আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসানের হাতে এই অনুদানের চেক তুলে দেন মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য কাউচার চৌধুরী।
মাদরাসার অধ্যক্ষের কক্ষে অনুদানের চেক হস্তান্তরকালে উপস্থিত ছিলেন বিরিঞ্চি সুফিয়া নূরীয়া মাদরাসার সুপার মাওলানা শাহ মোহাম্মদ ইয়াছিন, আলিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ এ.কে এম আতিকুর রহমান, সহকারী অধ্যাপক মো. আনোয়ার হোসেন, সহকারী শিক্ষক জিয়াউল হক আরিফ ও ফরিদ উদ্দিন, সহকারী মৌলভী জসিম উদ্দিন ও সাংবাদিক শাহ আলমসহ মাদ্রাসার শিক্ষকবৃন্দ। এসময় অনুদান দাতা জয়নাল আবেদিন জাফরের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
কাউচার চৌধুরী জানান, উপজেলার পাঠাননগর ইউনিয়নের শিলুয়া ভূঞা বাড়ির কৃতি সন্তান আল-ইসলাম ওভারসীজের চেয়ারম্যান জয়নাল আবেদিন জাফর তার মামাতো ভাই। ফেনী আলিয়া কামিল মাদ্রাসার নুরানী ভবনের তৃতীয় তলায় হেফজ খানা নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হলে অর্থ সংস্থানের ব্যবস্থা ছিলো না। এ সময় প্রচারবিমুখ দাতা জয়নাল আবেদিন জাফরের কাছে হেফজ খানা নির্মাণের জন্য সহযোগীতা কামনা করা হয়। তিনি আর্থিক সহযোগীতার হাত বাঁড়ান। তিনি হেফজ খানা নির্মাণের জন্য ১০ লাখ টাকা ও মাদরাসা ফান্ডের জন্য ৬ লাখ টাকা অনুদান দেন আল-ইসলাম ওভারসীজের চেয়ারম্যান জয়নাল আবেদিন জাফর। মাদরাসা কতৃপক্ষ তাকে দাতা সদস্য হিসেবে অন্তভুক্ত করেন। ভবিষ্যতে তিনি আরো সহযোগীতার আশ্বাস দিয়েছেন।
ফেনী আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান জানান, চলতি বছরের জানুয়ারী মাসে ৩৫ জন শিক্ষার্থী নিয়ে এখানে প্রথম হেফজ বিভাগ চালু করা হয়েছে। তবে হেফজ বিভাগের জন্য কক্ষ সংকট ছিলো। আর সেখানে আর্থিক সহযোগীতার হাত বাঁড়ান প্রচারবিমুখ দাতা জয়নাল আবেদিন জাফর। তাই এই ভবনটির ৩য় তলার নাম ওই দাতার পিতা মরহুম রফিক আহম্মদ ভূঞার নামে নামকরণ করা হবে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল