ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

পরীক্ষায় পাওয়া বাড়তি নম্বর দুর্বল সহপাঠীকে দেয়ার অনুরোধ

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

পরীক্ষায় প্রয়োজনের তুলনায় বাড়তি নম্বর অন্য সহপাঠীকে দিয়ে দেয়ার জন্য শিক্ষকের কাছে অনুরোধ করলেন এক ছাত্র। এমনকি তার অনুরোধটি রাখাও হলো! বাড়তি নম্বর দিয়ে দেয়া হলো অন্য এক শিক্ষার্থীকে। সম্প্রতি সামাজিক মাধ্যমে এমনই একটি ছবি ভাইরাল হয়েছে।

ছবিতে দেখা গেছে, ছাত্রটি মোট ৯৪ নম্বর পেয়েছে। কলেজের নিয়ম অনুযায়ী সে পাঁচ পয়েন্ট বোনাস পায়। তাই খাতার নিচে লেখা আছে, যদি সম্ভব হয় তবে তার বোনাস পয়েন্ট যেন অন্য কাউকে যেন দিয়ে দেয়া হয়।

খাতার ছবিটি নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেছেন আমেরিকার কেন্টাকির একটি স্কুলের শিক্ষক উইনস্টন লি। ছবিটির ক্যাপশনে তিনি লিখেন, ‘এক ছাত্র তার বোনাস পাঁচ পয়েন্ট কোনো ‘দুর্বল’ শিক্ষার্থী দেয়ার অনুরোধ করেছে’।

উইনস্টন লি`র ফেসবুক পোস্ট

উইনস্টন লি`র ফেসবুক পোস্ট

ওই শিক্ষক জানান, তার ১২ বছরের শিক্ষকতার জীবনে এমন অনুরোধ কখনো দেখেননি। অনুরোধ ফলে তার বোনাস পয়েন্ট এক শিক্ষার্থীকে দেয়া হয়েছে। তবে কারো পরিচয়ই প্রকাশ করা হয়নি।

তবে নেট দুনিয়ায় ওই শিক্ষার্থীর এমন কর্মকাণ্ড খুব প্রশংসিত হয়েছে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল