ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

করোনাকালে দেশজুড়ে মানুষের পাশে ‌‘ইত্যাদি পরিবার’

ফেনীর হালচাল

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

চলমান করোনাকালে রাজধানী হয়ে প্রায় গোটা দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ঐতিহ্যবাহী টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‌‘ইত্যাদি’ পরিবারের সদস্যরা।

হানিফ সংকেতের নেতৃত্বে ১ এপ্রিল ফাগুন অডিও ভিশনের কর্মীরা এবং ইত্যাদিতে প্রদর্শিত অসহায় শিশুদের চিকিৎসা সহায়তায় এগিয়ে আসা আরিফ-নাজমুলসহ তাদের স্বেচ্ছাসেবক দলের কর্মীরা একযোগে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। রাজধানীর মিরপুর-১, ২ ও ১০, টোলারবাগ, টেকনিক্যাল, শ্যামলী, ধানমন্ডি লেক, এ্যালিফ্যান্ট রোড, শাহবাগ, হাতিরঝিল, বেগুনবাড়ি বস্তি, বাড্ডা, রামপুরা, শাহজাদপুর, কুড়িল, কালশীসহ মোট ১৫টি পয়েন্টে অসহায়, দিনমজুর ও অসচ্ছল ২০০টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।পরদিন ২ এপ্রিল ইত্যাদিতে প্রদর্শিত ফেসবুকে সেবাদানকারী মামুন বিশ্বাসের মাধ্যমে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা সদরের আলহাজ সিদ্দিক উচ্চবিদ্যালয় মাঠে করোনাভাইরাসজনিত সামাজিক দূরত্ব নিশ্চিত করে যথাযথভাবে ২০০টি অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। তারও আগে গত ৩১ মার্চ থেকে ইত্যাদির উদ্যোগে চলছে দেশব্যাপী সচেতনতামূলক কার্যক্রম। এসব কার্যক্রমেও অংশ নিচ্ছেন ইত্যাদিতে প্রদর্শিত বিভিন্ন জনকল্যাণমূলক কাজে নিয়োজিত প্রতিষ্ঠান ও ব্যক্তি। তাদের সবাইকে একত্রিত করে প্রত্যন্ত অঞ্চলের মানুষদের সচেতন করার জন্য স্ব-স্ব এলাকায় মাইকিংয়ের মাধ্যমে প্রচারণার উদ্যোগ নিয়েছেন গণমাধ্যম ব্যক্তিত্ব হানিফ সংকেত।এরমধ্যে ইত্যাদিতে প্রদর্শিত ছাদ কৃষির প্রবর্তক গ্রিন সেভার্সের প্রধান আহসান রনির তত্ত্বাবধানে স্থানীয় স্বেচ্ছাসেবক মো. মামুনুর রেজার নেতৃত্বে নওগাঁ জেলার পত্নীতলার ১১টি ইউনিয়ন, মাহমুদুল হাসানের নেতৃত্বে কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার ৬টি ইউনিয়ন, তানভীর আনজুম তুষারের নেতৃত্বে সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার ৬টি ইউনিয়ন, শফিকুল ইসলাম সিহাবের নেতৃত্বে টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার ৬টি ইউনিয়ন, মো. আশিকুর রহমানের নেতৃত্বে নাটোর জেলার বাগাতিপাড়া উপজেলার ৬টি ইউনিয়ন, সায়েম রাফির নেতৃত্বে পাবনা জেলার সুজানগর উপজেলার ৯টি ইউনিয়ন এবং কে.এম. জাহিদ হোসেনের নেতৃত্বে পটুয়াখালী সদর উপজেলার ৩টি ইউনিয়নে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।ইত্যাদিতে প্রদর্শিত ‘ওরা ১১ জন’ নামক প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকদের মাধ্যমে জাহিদ হোসেনের নেতৃত্বে চারঘাট উপজেলার ৭টি ইউনিয়ন ও বাঘা উপজেলার ৭টি ইউনিয়ন এবং শ্রেণিকক্ষে কখনও অনুপস্থিত না থাকা কক্সবাজারের শিক্ষক নুরুল ইসলামের মাধ্যমে কক্সবাজার ও রামুর ৮টি ইউনিয়নের বিভিন্ন অলিগলিতেও প্রচারণা কার্যক্রম ও কয়েকটি পরিবারে ত্রাণ বিতরণ করা হয়।

ইত্যাদির প্রচারবিমুখ নিঃস্বার্থ মানুষগুলো এই বৈশ্বিক মহামারি রোধে হানিফ সংকেতের উদ্যোগে একজোট হয়ে যে যেখানে যেভাবে পারছেন সাহায্য-সহযোগিতার পাশাপাশি গ্রামগঞ্জে মানুষকে সচেতন করার কাজ করে চলেছেন। মুখে তাদের একটিই স্লোগান ‘সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে মোরা পরের তরে’।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল