ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ছুটির মধ্যে খুলল জরুরি সেবার সব সরকারি অফিস

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

 মহামারী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারের ঘোষিত সাধারণ ছুটির মধ্যে জরুরি সেবার সব সরকারি অফিস খুলেছে। প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে সীমিত পরিসরে জরুরি কাজ চলছে।

মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, বাণিজ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তারা অফিস শুরু করেছেন।

ছুটির মধ্যে রোববার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অফিস করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী, এলজিআরডি মন্ত্রী ও সচিব, কৃষিমন্ত্রী ও সচিব, সমাজকল্যাণমন্ত্রী, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ও সচিব, তথ্যসচিব, বাণিজ্য সচিব এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব।

এসব মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, মাঠপর্যায়ের অফিসগুলো আগে থেকেই খোলা ছিল। এখন অফিস শুরু করেছেন মন্ত্রণালয়ের বেশিরভাগ ডেস্কের কর্মকর্তা-কর্মচারী।

মহামারী করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার রোধে সরকারের ঘোষিত সাধারণ ছুটিতে জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্ট সব সরকারি অফিস প্রয়োজনে সীমিত পরিসরে খোলা রাখা যাবে বলে শুক্রবার নির্দেশনা দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। যদিও গত বৃহস্পতিবার শুধুমাত্র ১৮টি মন্ত্রণালয় ও বিভাগ খোলা রাখার যে নির্দেশনা দেয়া হয়েছিল।

শুক্রবার রাতে যুগান্তরকে মোবাইল ফোনে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, আমরা এর আগে ১৮টি মন্ত্রণালয় ও বিভাগ খোলা রাখায় নির্দেশনা দিয়েছিলাম। এখন সেটি প্রত্যাহার করে নিয়েছি। এখন সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্ট সব সরকারি অফিস প্রয়োজনে খোলা রাখা যাবে।

ইউসুফ হারুন আরও বলেন, ওইসব সরকারি দফতরের মাঠ পর্যায়ের অফিসগুলোও সীমিত পরিসরে খোলা রাখা যাবে বলেও নির্দেশনা দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছিল, আগামী ৫ মে পর্যন্ত বর্ধিত সাধারণ ছুটিকালীন প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, কৃষি মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ, তথ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সীমিত পরিসরে খোলা থাকবে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল