ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

৭৫

৬৪ উপজেলা থেকেই অ্যাপে ধান কেনার সিদ্ধান্ত

ফেনীর হালচাল

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

আসন্ন বোরো মৌসুমে ৬৪টি জেলার ৬৪টি উপজেলা থেকে অ্যাপের মাধ্যমে সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করবে সরকার। অ্যাপের মাধ্যমে সরাসরি কৃষকের কাছ থেকে আমন ধান কেনায় সফলতা আসায় সরকার এমন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
 

বুধবার (১১ মার্চ) সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান খাদ্য ও কৃষিমন্ত্রী।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, গত আমন মৌসুমে সরাসরি কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ৬ লাখ ২৭ হাজার মেট্রিক টন ধান কেনা হয়েছে। মিলারদের সিন্ডিকেট প্রতিরোধের জন্যই সরকার সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে।

এ সময় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, এবার প্রান্তিক ও ক্ষুদ্র চাষিদের কাছ থেকে লটারির মাধ্যমে লক্ষ্যমাত্রা অনুসারে ধান কেনা হয়েছে। আমন যাদের কাছ থেকে কেনা হয়েছে, তাদের বাদ দিয়ে বাকি কৃষকের কাছ থেকে বোরো মৌসুমে ধান কেনা হবে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর