ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৫ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

সরকারের স্বাস্থ্যখাত নিয়ে তাসনিম খলিলের মিথ্যাচার, সমালোচনা তুঙ্গ

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

এবার দেশের স্বাস্থ্যখাত নিয়ে নতুন করে মিথ্যাচারে মেতেছেন রাজনৈতিক আশ্রয়ে সুইডেনে অবস্থানরত কথিত সাংবাদিক ও ভুঁইফোড় অনলাইন পত্রিকা ‘নেত্র নিউজ’র সম্পাদক তাসনিম খলিল। রোববার (১২ এপ্রিল) তিনি নিজের ফেসবুক অ্যাকাউন্টে মনগড়া তথ্য সংবলিত একটা স্ট্যাটাস দিয়ে এই মিথ্যাচার করেছেন। বিশিষ্টজনরা বলছেন, বিএনপি-জামায়াতের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে পেইড এজেন্ট হয়ে তিনি এসব গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন। তাই তার স্ট্যাটাসটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত।

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, তাসনিম খলিল মনে-প্রাণে জামায়াত মতাদর্শে বিশ্বাসী একজন নামসর্বস্ব সাংবাদিক। তিনি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে পলাতক বিএনপি-জামায়াত সরকারের মহা-দুর্নীতিবাজ সাবেক কর্মকর্তা শামসুল আলমের নিয়ন্ত্রণাধীন বিএনপি-জামায়াতের ‘গুজব সেলের’ পেইড কর্মী হয়ে কাজ করছেন। তার মূল কাজ হলো, প্রোপাগাণ্ডা ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করা ও সরকারবিরোধী মনোভাব তৈরিতে উসকানি দেওয়া। তারই ধারাবাহিকতায় তিনি রোববার (১২ এপ্রিল) নিজের ফেসবুক অ্যাকাউন্টে সরকারের স্বাস্থ্যখাত নিয়ে ব্যঙ্গ করে নানা কটু কথা লিখেছেন। পাশাপাশি ব্যবহার করেছেন কটাক্ষ করে বিভিন্ন ইমোজি সাইনও।

তাসনিম খলিলের স্ট্যাটাস প্রকাশের পর থেকেই অনলাইনজুড়ে শুরু হয়েছে সমালোচনার ঝড়। বিভিন্নজন বিভিন্নভাবে তার এই মিথ্যাচারিতার জবাব দিচ্ছেন। কেউ বলছেন, তিনি যে সরকার ও দেশের মানুষের ভালো সহ্য করতে পারেন না-তা তার স্ট্যাটাসগুলোর দিকে তাকালেই স্পষ্ট হওয়া যায়। তিনি একটি বিশেষ শ্রেণির হয়ে কাজ করছেন, এটাও এখন আর অপ্রকাশিত বিষয় নয়। কারণ তার প্রমাণ, প্রতিটি লেখাতেই বিদ্যমান।

শুধু ফেসবুক স্ট্যাটাস নয়, তাসনিম খলিল নিজের সম্পাদিত অনলাইন পত্রিকা ‘নেত্র নিউজ’ ব্যবহার করেও সরকার বিরোধী নানা অপপ্রচার চালিয়ে আসছেন উল্লেখ করে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, তিনি বিএনপি-জামায়াতের গুজব সেলের একজন সক্রিয় কর্মী। যা তার ফেসবুক স্ট্যাটাস ও অনলাইন পত্রিকা ‘নেত্র নিউজ’র সংবাদে প্রমাণিত। এ নিয়ে নতুন করে বলার কিছু নেই। শুধু এতটুকুই বলার আছে, তার দ্বারা প্রকাশিত কোন স্ট্যাটাস বা সংবাদে প্রভাবিত হওয়ার আগে অন্তত একটিবার তথ্যটি যাচাই করুন। তাহলেই পেয়ে যাবেন তাসনিম খলিলের আসল পরিচয়।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল